গাজীপুর সিটি নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ২৯ নেতাকে বহিষ্কার

গাজীপুর সিটি নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ২৯ নেতাকে বহিষ্কার

ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হওয়ায় ২৯ নেতাকর্মীকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। মঙ্গলবার (১৬ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় দলটি। 

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে গাজীপুর মহানগর বিএনপির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়। গত ১১ মে ৩০ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল বিএনপি। তাঁদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তার লিখিত জবাব ২৪ ঘণ্টার মধ্যে কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে যাঁরা কাউন্সিলর নির্বাচনে অংশগ্রহণ করছেন, তাঁদের বিরুদ্ধে বিএনপি সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য কারণ দর্শানোর নোটিশের সন্তোষজনক জবাব না দিয়ে তাঁরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় গঠনতন্ত্র মোতাবেক নির্বাচনে অংশগ্রহণকারী (২৯ জন) নেতাকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

 

বিএনপি সূত্র জানায়, সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায় গাজীপুরে দলের নেতাকর্মী যাঁরা কাউন্সিলর প্রার্থী হয়েছেন তাঁদের বহিষ্কারের এই সিদ্ধান্ত হয়।