বোয়ালমারীতে বাস-ট্রাক সংঘর্ষে আহত ২৫

বোয়ালমারীতে বাস-ট্রাক সংঘর্ষে আহত ২৫

ফাইল ছবি

ফরিদপুরের বোয়ালমারীতে একটি বালুবোঝাই ড্রাম ট্রাককে পেছন থেকে যাত্রীবাহী বাসের ধাক্কায় বাসের যাত্রীসহ উভয় যানের চালকসহ কমপক্ষে ২৫ জন আহতের ঘটনা ঘটেছে। 

বুধবার (১৭ মে) দুপুর ২টার দিকে উপজেলার ময়না ইউনিয়নের সাতৈর-মহম্মদপুর সড়কের হাটখোলারচর বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় স্থানীয় একটি ওষুধের দোকান এবং একটি কম্পিউটারের দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। 

সরেজমিন সূত্রে জানা যায়, যাত্রীবাহী একটি পরিবহন বাস ঢাকা থেকে মাগুরার মহম্মদপুরের দিকে যাচ্ছিল। বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের হাটখোলারচর বটতলা নামক স্থানে পৌঁছালে চৌরাস্তা মোড় নেওয়ার সময় দ্রুতগামী যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বোয়ালমারী মহিলা কলেজ অভিমুখী একটি বালুবোঝাই ড্রাম ট্রাককে পেছন দিক থেকে ধাক্কা দেয়। এতে বালুবোঝাই ড্রাম ট্রাকটিও নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি কম্পিউটার এবং ওষুধের দোকান ঘরের মধ্যে ঢুকে পড়ে। তবে দুর্ঘটনার সময় দোকান দুটি বন্ধ ছিল। দুর্ঘটনায় উভয় যানের চালক, হেলপারসহ কমপক্ষে ২৫ জন আহত হন। 

আহতদের মধ্যে যাত্রীবাহী বাসটির চালককে অবস্থা আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতরা মাগুরার মহম্মদপুর, বোয়ালমারী ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা প্রাথমিক চিকিৎসা নেন। গুরুতর আহতদের মধ্যে ৮ জনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতরা হলেন- বোয়ালমারী উপজেলার গোহাইলবাড়ি গ্রামের সরজ কুন্ডু, ময়না গ্রামের লুৎফর মোল্যা, পার্শ্ববর্তী নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কালীগঞ্জ গ্রামের আবুল হোসেন, মাগুরা জেলার মহম্মদপুর উপজেলায় সামনগর গ্রামের তৈয়েবুর মোল্যা, কালীশংকরপুর গ্রামের মাসুদ রানা, বরুলিয়া গ্রামের সাহাদাত, মধুখালি উপজেলার বাগাট ইউনিয়নের জাকির ও আকিদুল। 

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. শারমিন জাহান টুম্পা বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, বাস এবং ড্রাম ট্রাকের সংঘর্ষে আহতরা বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে এখনো ঘটনাস্থল অবস্থান করছে। ফরিদপুর থেকে রেকার এনে ড্রাম ট্রাক এবং বাস থানায় নিয়ে আনার জন্য কাজ চলছে।