বরিশালের মেয়র প্রার্থী রুপনকে আজীবনের জন্য বহিষ্কার করলো বিএনপি

বরিশালের মেয়র প্রার্থী রুপনকে আজীবনের জন্য বহিষ্কার করলো বিএনপি

বরিশালের মেয়র প্রার্থী রুপনকে আজীবনের জন্য বহিষ্কার করলো বিএনপি

বরিশাল সিটি কর্পোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী  কামরুল আহসান রুপনকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করছে বিএনপি। শনিবার বিএনপির  সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে রুপনকে আজীবন বহিষ্কার করা হয়। স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বরিশাল মহানগরের সাবেক সদস্য।

চিঠিতে বলা হয়, আগামী ১২ই জুন ২০২৩ অনুষ্ঠিতব্য বরিশাল সিটি কর্পোরেশন এর প্রহসনের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে  রুপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য তাকে গত ২ জুন ২০২৩ তারিখে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের রুপন যে জবাব দিয়েছে তা সন্তোষজনক নয়।

এতে আরো বলা হয়,  নির্বাচনে অংশগ্রহণের মধ্যে দিয়ে  গত ১৫ বছর ধরে ধারাবাহিক গণতান্ত্রিক আন্দোলনে যারা গুম-খুন ও সরকারি পৈশাচিক নিপীড়নের শিকার হয়েছে তাদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী জনগোষ্ঠীর আকাঙ্ক্ষার প্রতি বিশ্বাসঘাতকতা করেছে রুপন।

রিজভী বলেন, দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে স্বতন্ত্র প্রার্থী রুপনকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।