বলিউড ভাইজান সালমান খানের প্রথম কোল্ড ড্রিংকস বিজ্ঞাপনের ৪০ বছর ‍পূর্তি

বলিউড ভাইজান সালমান খানের প্রথম কোল্ড ড্রিংকস বিজ্ঞাপনের ৪০ বছর ‍পূর্তি

ফাইল ছবি।

সালমান খান ১৯৮৯ সালে সহ অভিনেতা হিসেবে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। কিন্তু আজকের বলিউড ভাইজান প্রথমবারের মতো কোল্ড ড্রিংকসের বিজ্ঞাপনে ক্যামেরার মুখোমুখি হয়েছিলেন। আজ সেই বিজ্ঞাপনের ৪০ বছর পূর্তি হল।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, কোল্ড ড্রিঙ্কসের ৪০ বছর বয়সী বিজ্ঞাপনের মডেলদের মধ্যে ছিলেন সালমান খান, সুনীল নিশোল, ভেনেসা ভাজ, আরতি গুপ্তা, শিরাজ মার্চেন্ট এবং জ্যাকি শ্রফের স্ত্রী আয়েশা শ্রফ।

পরে তিনি সুরাজ ভরজাত্যের রোমাঞ্চকর ব্লকবাস্টার ম্যায়ানে পেয়ার কিয়া দিয়ে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। যার স্বীকৃতিস্বরূপ তিনি সেরা নবাগত চিত্রনায়ক ক্যাটাগরিতে ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন।

জানা গেছে, কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে সালমান বলেছিলেন, একদিন তিনি সি রক হোটেলে সাঁতার কাটতে গিয়েছিলেন। তখন তিনি লাল শাড়ি পরা একটি সুন্দরী মেয়েকে দেখলেন। ভাইজান তাকে মুগ্ধ করতে পুলে ঝাঁপ দেয়। দীর্ঘক্ষণ তিনি পুরো পুল জুড়ে সাঁতার কেটে যান। সাঁতার কাটার পর মেয়েটিকে কোথাও খুঁজে পাননি। পরের দিন, একটি ফোন কল বদলে দিল ভাইজানের জীবন।

এরপর একটি কোল্ড ড্রিংকস বিজ্ঞাপনের প্রস্তাব পান তিনি। পরে জানা যায়, লাল শাড়ি পরা মেয়েটি ছিল আরতি গুপ্তা। যিনি সেই বিজ্ঞাপনের পরিচালক কৈলাশ সুরেন্দ্রনাথের প্রেমিকা ছিলেন। তিনিই সালমানকে বিজ্ঞাপনটির জন্য সুপারিশ করেছিলেন। এরপর থেকে ক্যারিয়ারে আর পেছনে ফিরে তাকাতে হয়নি সালমানকে। চলচ্চিত্রে শক্ত অবস্থান দৃঢ় করেছিলেন।

‘ম্যায়নে পেয়ার কিয়া’ থেকে ‘টাইগার জিন্দা হ্যায়’ পর্যন্ত অনেক সফল সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেতা। সালমান খানের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘কিসি কা ভাই কিসি কি জান’। বর্তমানে তিনি টাইগার-৩ সিনেমার মুক্তির প্রস্তুতি নিচ্ছেন।