বরিশাল সিটি নির্বাচনের ১২৬ কেন্দ্রে পৌঁছেছে ইভিএম

বরিশাল সিটি নির্বাচনের ১২৬ কেন্দ্রে পৌঁছেছে ইভিএম

বরিশাল সিটি নির্বাচনের ১২৬ কেন্দ্রে পৌঁছেছে ইভিএম

বরিশাল সিটি নির্বাচন উপলক্ষে দেড় হাজার ইভিএমসহ নির্বাচনী সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। রোববার (১১ জুন) দুপুরে শহরের শিল্পকলা একাডেমি থেকে এসব মেশিন বুঝে নেন প্রিজাইডিং অফিসার।

প্রথমবারের মতো এবার বরিশালের সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হবে। ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি বুথের জন্য এই ইভিএম প্রস্তুত রাখা হয়েছে। সকালে এসব নির্বাচনীসামগ্রী বুঝে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে স্ব স্ব কেন্দ্রে চলে যান প্রিজাইডিং অফিসাররা।

বরিশাল নির্বাচন কমিশন সূত্র জানায়, সিটি করপোরেশন নির্বাচনের ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্রের ৮৯৪ টি কক্ষে প্রিজাইর্ডিং অফিসার দায়িত্ব পালন করবে ১২৬ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৮৯৪ জন এবং পুলিং অফিসার ১৭৮৮ জন আর ইভিএম মেশিন সরবরাহ করা হয়েছে মোট ১৮০০।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, বরিশালে ভোটের পরিবেশ শতভাগ সুষ্ঠু আছে। ভোটারদের নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।সব ধরনের প্রস্তুতি প্রস্তুতি সম্পন্ন করায় বরিশালে ভোট উৎসব হবে বলে আশা প্রকাশ করেছেন রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির।ভোট দিতে ভোটারদের ভোট কেন্দ্রে আসার জন্য তিনি আহ্বানও জানিয়েছেন।

নগরীকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলতে সাড়ে চার হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি, ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।এরই মধ্যে ১২৬টি কেন্দ্রের প্রবেশ মুখে দু’টি করে ও কক্ষে একটি করে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

উল্লেখ্য, ২৯ মে দেড় হাজার ইভিএম নগরীতে এসে পৌঁছেছে। বরিশাল সিটি নির্বাচনের ভোট আগামী ১২ জুন। এতে ৭ মেয়র, ১১৯ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন। মোট ভোটার দুই লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে এক লাখ ৩৭ হাজার ৪৮৯ জন পুরুষ ও এক লাখ ৩৮ হাজার ৮০৯ জন নারী ভোটার রয়েছেন। সূত্র : ইউএনবি