ইবি অধ্যাপককে ব্যাংকারের মারধরের ঘটনায় তদন্ত কমিটি

ইবি অধ্যাপককে ব্যাংকারের মারধরের ঘটনায় তদন্ত কমিটি

অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদীস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানের উপর অগ্রণী ব্যাংকের এক কর্মকর্তা কর্তৃক হামলা ও মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংক কর্তৃপক্ষ। গতকাল শনিবার থেকে তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

ব্যাংকটির কুষ্টিয়া অঞ্চলের প্রধান শেখ বিন মোহাম্মদকে প্রধান করে করা কমিটির অন্য সদস্যরা হলেন, কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এনামুল হক ও খুলনা সার্কেল অফিসের এসটিও আব্দুল হালিম। তদন্ত কমিটির সদস্য এনামুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মৌখিক নির্দেশের মাধ্যমে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করে দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে ঘটনা ঘটায় এবং তাৎক্ষণিক কমিটি করায় এখনো লিখিত কপি পাইনি, হয়তো দ্রুতই পেয়ে যাবো। খুলনা থেকে কমিটির সদস্য কুষ্টিয়ায় এসেছেন। নির্ধারিত সময় দেওয়া হয়নি, তবে দ্রুত সময়ের মধ্যেই তদন্ত কার্যক্রম শেষ করতে বলা হয়েছে। আমরা শনিবার থেকে কাজ করেছি।’

অভিযুক্ত ওই ব্যাংকারের নাম সোহেল মাহমুদ। তিনি ব্যাংকের কুষ্টিয়া অঞ্চলের চৌড়হাস শাখার প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত। গত বুধবার শিক্ষককে মারধরের অভিযোগ উঠলে একে ব্যাংকের স্বার্থবিরোধী কর্মকান্ড ও শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে বৃহস্পতিবার রাতে ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ।