দেড় লাখ ইয়াবাসহ নৌকা জব্দ

দেড় লাখ ইয়াবাসহ নৌকা জব্দ

সংগৃহিত ছবি।

সোমবার (১২ জুন)  কক্সবাজারের টেকনাফ উপজেলার আশিকানি এলাকায় এক অভিযান চালানো হয় বলে বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান। এ সময় পরিত্যক্ত অবস্থায় দেড় লাখ ইয়াবাসহ একটি নৌকা জব্দ করেছে বিজিবি। তবে কাউকে আটক করা যায়নি।

মহিউদ্দীন আহমেদ জানান, মিয়ানমার থেকে মাদকের একটি চালান বাংলাদেশে পাচারের খবর পেয়ে বিজিবির একটি টহলদল আশিকানির কেওড়া বাগানে অবস্থান নেয়। এক পর্যায়ে চার ব্যক্তিকে একটি কাঠের নৌকায় করে সীমান্তের শূন্য লাইন থেকে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে বিজিবি।

তিনি বলেন, নৌকার গতিবিধি সন্দেহ জনক হওয়ায় টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। নৌকায় আরোহীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে নদীতে লাফ দেন। পরে তারা পাশের কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যান।

“বিজিবির সদস্যরা ওই স্থানে পৌঁছে তল্লাশি চালিয়ে একটি কাঠের নৌকার ভেতর থেকে কালো পলিথিন দিয়ে মোড়ানো তিনটি পোটলা জব্দ করে। পরে ওই পোটলার ভেতর থেকে দেড় লাখ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।”

অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে কাঠের নৌকাটি জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

বিজিবি অধিনায়ক বলেন,  চোরাকারবারীদের শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। আর ইয়াবা ট্যাবলেটগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের গুদামে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মুখ্য বিচারিক হাকিম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ইয়াবা ট্যাবলেটগুলো ধ্বংস করা হয় বলে জানান বিজিবির এই কর্মকর্তা।