মুন্সীগঞ্জে ঘুমন্ত যুবককে গুলি করে হত্যা

মুন্সীগঞ্জে ঘুমন্ত যুবককে গুলি করে হত্যা

প্রতীকী ছবি

মুন্সীগঞ্জে জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে মোঃ শ্যামল বেপারী (৩৮) নামের এক প্রবাস ফেরত ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার (১৪ জুন) দিবাগত রাত ২টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার শিলই ইউনিয়নের পূর্বরাখি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শ্যামল ওই গ্রামের মৃত আব্দুল গনি বেপারীর ছেলে। তিনি দীর্ঘ দিন মালয়েশিয়াতে কর্মরত ছিলেন। ছয় মাস আগে দেশে ফিরে আসেন বলে জানা গেছে।

পুলিশ জানা যায়, মঙ্গলবার রাতে শ্যামলী বেপারী নিজ ঘরের শয়নকক্ষে একা ঘুমিয়ে ছিল। পরে একই দিন রাত ২টায় একই গ্রামের ইব্রাহিম বেপারী, মহিউদ্দিন বেপারী ও শাহাদাত বেপারীসহ আরও বেশ কয়েকজন মিলে তার ওপর হামলা চালায়। এ সময় তারা শ্যামলী বেপারীকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি কুপিয়ে ও গুলি করে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. শৈবাল বসাক জানান, নিহত শ্যামল বেপারীর শরীরে কয়েকস্থানে গুরুতর ধারালো অস্ত্রের আঘাত ও গুলির চিহ্ন রয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন জানান, মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে। তবে এ ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

ফেব্রুয়ারি মাসে এই সন্ত্রাসী গ্রুপ বাড়িতে হামলা করে ভাংচুর করেছিল বলে অভিযোগ পাওয়া গেছে। ওই ভিডিও এবং তথ্য পুলিশের কাছে দেয়া ছিল বলে স্বজনরা জানান। পুলিশ বিষয়টি নিয়ে তেমন কোনো ভূমিকা না রাখায় এমন ধরনের হত্যা করেছ বলে নিহতের পরিবার অভিযোগ করেছেন। তাদের দাবি, ওই সময় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করলে আজকে এই হত্যাকাণ্ড ঘটত না।