তিন বছরেও উদঘাটন হয়নি সুশান্তের মৃত্যুরহস্য

তিন বছরেও উদঘাটন হয়নি সুশান্তের মৃত্যুরহস্য

অভিনেতা সুশান্ত সিং রাজপুত

চোখের পলকে পার তিন বছর৷ আজ সেই বলিউডের কালো দিন। ২০২০ সালের ১৪ জুন। সকলকে কাঁদিয়ে নীরবে চলে গিয়েছিলেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর রহস্য নিয়ে আজও ধোঁয়াশা। সত্যিই কি আত্মহত্যা নাকি পরিকল্পনা করে খুন? এই নিয়ে সকলের মনে দানা বেঁধেছে হাজারও জল্পনা।

দেখতে দেখতে কেটে গেল তিনটি বছর। এখন পর্যন্ত মিলল না সুবিচার, পুলিশি জালে ধরা পড়ল না দোষীরা। তাই আজও সুশান্তের মৃত্যু রহস্য নিয়ে জল্পনা তুঙ্গে।

হাসিখুশি, নম্র স্বভাবের ছেলেটির মৃত্যু আজও মেনে নিতে পারেননি অনুরাগীরা। বলিউড অভিনেতাদের মধ্যে একজন উচ্চ শিক্ষিত তারকা ছিলেন সুশান্ত। তার মৃত্যুতে বি-টাউনের অপূরণীয় ক্ষতি।

ছোট বয়সেই মাকে হারান সুশান্ত৷ তখন অভিনেতার বয়স ছিল মাত্র ১৬ বছর৷ অল ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স এক্সামিনেশনে সপ্তম স্থান অর্জন করেছিলেন। পদার্থবিজ্ঞানের জাতীয় অলিম্পিয়াড বিজয়ীও হয়েছিলেন তিনি।

অভিনেতা হওয়ার আগে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়লেও কোর্স শেষ করেননি। তারপরই থিয়েটার ওয়ার্কশপে যোগ দেন এবং ‘ধুম-টু’র মতো লাইভ ইভেন্ট এবং চলচ্চিত্রগুলোতে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ শুরু করেন।

একতা কাপুরের ‘পবিত্র রিশতা’ ধারাবাহিকের মাধ্যমে ঘরে ঘরে পরিচিতি পান সুশান্ত। পরে তিনি ‘জারা নাচকে দেখা’ এবং ‘ঝালাক দিখলা জা’র মতো বিভিন্ন নাচের রিয়্যালিটি শোতে অংশ নেন।

মৃত্যুর প্রথমদিন থেকেই মুম্বাই পুলিশ সুশান্তের মৃত্যুকে আত্মহত্যা বলে দাবি করেছে। সিবিআইয়ের হাতে তার মৃত্যু মামলার ভার গেলেও স্পষ্ট জানা যায়নি, এটা আত্মহত্যা নাকি খুন। 

সুশান্তের মৃত্যুর সঙ্গে কারা জড়িত, কী হয়েছিল সেইদিন— পুরো বিষয়টা নিয়ে মুখে কুলুপ এঁটেছে সিবিআই কর্মকর্তারা। এমনকি তার পরিবারের পক্ষ থেকেই এই মৃত্যুকে আত্মহত্যা নয় বলেই দাবি করা হয়েছে।