৪ উইকেট নেই আফগানিস্তানের, চেষ্টা করছে ঘুরে দাঁড়ানো

৪ উইকেট নেই আফগানিস্তানের, চেষ্টা করছে ঘুরে দাঁড়ানো

ফাইল ছবি

আফগানিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ। ভেঙে গেছে সফরকারীদের টপ-অর্ডার। এবাদত হোসাইন ও শরিফুল ইসলাম মিলে তুলে নিয়েছেন চার-চারটা উইকেট। জোড়া উইকেট শিকার করেছেন দু’জনেই। যদিও পঞ্চম উইকেট জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে সফরকারীরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৮২ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংস উদ্বোধন করতে আসেন ইবরাহীম ও আব্দুল মালিক। একাধিক সুযোগ পেয়েও ইনিংস বড় করতে পারেননি তারা কেউ। ইবরাহীম ৬ ও মালিক আউট হন ১৭ রান করে।

আফগানিস্তানের ১৮ রানে প্রথমবার উইকেট উদযাপনের সুযোগ পায় বাংলাদেশ। তাদের উদ্বোধনী জুটি ভাঙেন শরিফুল ইসলাম। ১৭ বলে ৬ রান করা ইবরাহীম জাদরানকে ফেরান তিনি। পরের ওভারেই আব্দুল মালিককে জাকির হাসানের ক্যাচে পরিনত করেন এবাদত হোসেন। ২৪ রানে ২ উইকেট হারায় আফগানিস্তান।

এরপর ১১ রান যোগ হতেই তৃতীয় উইকেটের পতন হয় সফরকারীদের। রহমত শাহকে ফেরান এবাদত। ৯ রান আসে তার ব্যাটে। সমান ৯ রান করে ফেরেন আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি। তাকে মিরাজের ক্যাচ বানান শরিফুল ইসলাম। ৫১ রানে ৪ উইকেট হারায় আফগানিস্তান।

তবে এরপর ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন নাসির জামাল ও আফসার জাজাই। দ্রুত গতিতে রান বের করতে থাকেন দু’জনে। এখন পর্যন্ত ৪৪ বলে ৪২ রান যোগ করেছেন দুজনে। জামাল ২৯ বলে ২৫ ও জাজাই অপরাজিত আছেন ২৩ বলে ২৩ রানে।