ওয়ানডে সিরিজে দলে ফিরছেন সাকিব

ওয়ানডে সিরিজে দলে ফিরছেন সাকিব

ফাইল ছবি।

আফগানিস্তানকে একমাত্র টেস্টে ৫৪৬ বিধ্বস্ত করে টেস্ট ক্রিকেটে এই শতাব্দীর সবচেয়ে বড় জয় পেয়েছে বাংলাদেশ। নিজেদের টেস্ট ইতিহাসে রান হিসেবে এটিই সবচেয়ে বড় জয় বাংলাদেশের। এর আগে ২০০৫ সালে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ২২৬ রানে জিতেছিলো টাইগাররা। সব মিলিয়ে টেস্ট ইতিহাসে রান বিবেচনায় তৃতীয় বড় জয়ের নজির গড়লো বাংলাদেশ। আর ৫৪৬ রানের এই জয় ৫ দিনের টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ব্যবধানের জয়ের রেকর্ড।

ঐতিহাসিক টেস্ট জয়ের পরপরই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আয়ারল্যান্ড সিরিজে ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলে ছিলেন না সাদা পোশাকের অধিনায়ক সাকিব, এবার আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে দলে ফিরছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে চোটের কারণে খেলতে পারেননি ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে ওয়ানডে সিরিজে দলে ফিরছেন নিয়মিত অধিনায়ক।

এদিকে আফগানদের বিপক্ষে ওয়ানডে দলে ফিরছেন আফিফ হোসেন ও নাঈম শেখ। সর্বশেষ ওয়ানডে সিরিজে দল থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী রাব্বি ও রনি তালুকদার।

এছাড়াও ইনজুরি কাটিয়ে এই সিরিজ দিয়ে ওয়ানডে দলে ফিরছেন পেসার তাসকিন আহমেদ। তাকে জায়গা করে দিতে গত সিরিজে দল থেকে বাদ পড়েন মৃত্যুঞ্জয় চৌধুরী।

টাইগাররা আগামী ৫, ৮ এবং ১১ জুলাই আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।