কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

সংগৃহীত

কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল চ্যাম্পিয়নশিপ সেমিফাইনালে কলম্বিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। এতে প্রথম দল হিসেবে ফাইনালে ওঠে গেছে দলটি।

সেমিফাইনালে লড়াইয়ে নামার আগে গ্রুপ পর্বে অপ্রতিরোধ্য ছিল ব্রাজিলের যুবারা। তিন জয় ও এক ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে তারা সেমিফাইনাল নিশ্চিত করেছিল। ২২ গোলের বিপরীতে মাত্র দুইটি গোল হজম করেছে দলটি। সেই ধারাবাহিকতায় লাতিন আমেরিকার আরেক দেশ কলম্বিয়ার বিপক্ষে সেলেসাওরা সেমিফাইনালে নেমেছিল।

এদিন ম্যাচের মাত্র দুই মিনিটেই রায়ানের গোলে এগিয়ে যায় ব্রাজিল। ভার্দেমারেলার পাস থেকে তাদের পরবর্তী গোলও আসে রায়ানের পা থেকেই। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে তিনি ব্রাজিলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন। এর ভেতর কলম্বিয়া ম্যাচে ফেরা তো দূরে থাক, উল্টো আরেকটি গোল খেয়ে বসে। চার মিনিট বাদেই ব্রাজিলের হয়ে তৃতীয় গোলটি করেন ইগোর ব্রেডফ। এর মাধ্যমে ৩-০ গোলের জয় নিয়ে ফাইনালে ওঠে গেছে ব্রাজিল।

তবে কলম্বিয়াকে আরও একটি ম্যাচ খেলতে হবে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আর্জেন্টিনা-ভেনেজুয়েলার মধ্যকার পরাজিত দলের সঙ্গে লড়বে তারা।

এর আগে কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পেরুকে রীতিমতো উড়িয়ে দেয় ব্রাজিল। ১০-০ গোলে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে তারা। নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের দেখা পায় ব্রাজিলের যুবারা। ইকুয়েডরকে ৪-০ গোলে হারায় দলটি। নিজেদের তৃতীয় ম্যাচে আবারও বড় জয়ের দেখা পায় ব্রাজিল। ৭-১ ব্যবধানে উরুগুয়েকে হারায় এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করে ব্রাজিল।