‘ডা. সংযুক্তা নিজের দায় সেন্ট্রালের ওপর চাপানোর চেষ্টা করছেন’

‘ডা. সংযুক্তা নিজের দায় সেন্ট্রালের ওপর চাপানোর চেষ্টা করছেন’

সংগৃহিত ছবি।

সন্তান জন্ম দিতে এসে কুমিল্লার গৃহবধূ মাহবুবা রহমান আঁখির মৃত্যুর ঘটনায় অধ্যাপক ডা. সংযুক্তা সাহা অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্য প্রণোদিত বক্তব্যের মাধ্যমে সেন্ট্রাল হাসপাতালের সুনাম নষ্ট করার চেষ্টা করছেন বলে অভিযোগ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি তিনি নিজের দায় সেন্ট্রালের ওপর চাপানোর চেষ্টা করছেন বলেও দাবি করেছে প্রতিষ্ঠানটি।

 

রোববার (২ জুলাই) সেন্ট্রাল হসপিটালের পরিচালক ডা. এম এবি সিদ্দিক ও ভাইস চেয়ারম্যান ডা. এমএ কাশেম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করা হয়েছে।

 

এতে বলা হয়, অধ্যাপক ডা. সংযুক্তা সাহার দুইটি প্রেস ব্রিফ্রিংই অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত। ডা. সংযুক্তা সাহার অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যে সেন্ট্রাল হাসপাতালের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে।

সেন্ট্রাল হাসপাতালের কমিশন বাণিজ্যের অভিযোগ অসত্য জানিয়ে বলা হয়, সেন্ট্রাল হাসপাতাল অধ্যাপক ডা. সংযুক্তা সাহাকে কোনো কমিশন দেয়নি এবং তার থেকে কমিশন নেয়ওনি। হাসপাতালের বিল কত এবং চিকিৎসকদের বিল কত তা রোগীকে দেওয়া বিলে উল্লেখ থাকে। বিল সংক্রান্ত বিষয়ে সংযুক্তা সাহার বক্তব্য সম্পূর্ণ অসত্য। তদন্তকারী কর্তৃপক্ষ ইতোমধ্যে এসব বিলের সত্যতা যাচায়ে ইতোমধ্যে বেশ কিছু বিল যাচাইয়ের জন্য নিয়ে গেছেন।

সংযুক্তা সাহার অবর্তমানে রোগী ভর্তি প্রসঙ্গে বলা হয়, অধ্যাপক ডা. সংযুক্তা সাহা সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে দুবাই গিয়েছিলেন। গত ১০ জুন তার রোগীর এপয়েনমেন্ট নেওয়া হয়েছে এবং তার প্রমাণও আছে। অধ্যাপক সংযুক্তা সাহার জোরপূর্বক নির্দেশ ছিল তার অনুপস্থিতিতে তার নামে রোগী ভর্তি দিতে হবে। এর আগেও তার অবর্তমানে তার নামে রোগী ভর্তি হয়েছে এবং তার মনোনীত কনসালটেন্টরা রোগীর চিকিৎসা দিয়েছেন।

নিয়মকানুন নেই এমন অভিযোগের জবাবে হাসপাতাল কর্তৃপক্ষ জনায়, সেন্ট্রাল হাসপাতালে নিয়ম কানুন না থাকলে ডা. সংযুক্তা সাহা ২০০৭ সাল থেকে কিভাবে প্রতিষ্ঠানে কাজ করলেন? তাছাড়া বিভিন্ন ভিডিও মাধ্যমে হাসপাতালের প্রমোট করলেন কেন? সংযুক্তা সাহা সংবাদ সম্মেলনে বলেছেন, তিনি সেন্ট্রাল হাসপাতালে বেশি সময় দেন। তাই তিনি অন্য একটি প্রতিষ্ঠানের চেম্বার করা বন্ধ করেছেন। এখানে যদি নিয়ম কানুন না থাকে তাহলে তিনি অন্য একটি প্রতিষ্ঠান ছেড়ে আসলেন কেন? প্রকৃত অর্থে তিনি সেন্ট্রালের সার্ভিস ও সিস্টেম সম্পর্কে সব সময় সেন্ট্রাল কর্তৃপক্ষকে ধন্যবাদ দিয়েছেন এবং প্রশংসা করেছেন।