‘আর্জেন্টিনার জার্সি পরে মেসির সঙ্গে কলকাতায় খেলব’ -মার্তিনেস

‘আর্জেন্টিনার জার্সি পরে মেসির সঙ্গে কলকাতায় খেলব’ -মার্তিনেস

ফেসবুক থেকে সংগ্রহ।

মাত্র কয়েক ঘণ্টায় কলকাতাবাসীর মন জয় করে নিলেন এমিলিয়ানো মার্তিনেস। মিলনমেলা প্রাঙ্গণ থেকে মোহনবাগান মাঠ, আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষককে দেখতে ভিড় উপচে পড়েছিল। দর্শকদের নিরাশ করেননি মার্তিনেস।

তিনি নিজের জীবনের লড়াইয়ের কথা শুনিয়েছেন। ভবিষ্যৎ পরিকল্পনার কথাও জানিয়েছেন। যাওয়ার সময় মোহনবাগান মাঠে দাঁড়িয়ে বলে গিয়েছেন, এটাই তাঁর শেষ কলকাতা আসা নয়। আগামী দিনেও তিনি কলকাতায় আসবেন। শুধু আসবেন নয়, আর্জেন্টিনার জার্সি গায়ে খেলবেন। তা-ও আবার লিয়োনেল মেসির সঙ্গে।

মিলনমেলার অনুষ্ঠানে বিশৃঙ্খলা

মঙ্গলবার প্রথমে মিলনমেলা প্রাঙ্গণে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন মার্তিনেস। তাঁর আসার অনেক আগেই ভিড় জমেছিল সেখানে। মার্তিনেস মঞ্চে ওঠার পরে তাঁর ছবি তোলার জন্য এগোতে থাকেন দর্শকেরা। তাতেই ব্যারিকেড ভেঙে পড়ার মতো পরিস্থিতি তৈরি হয়। প্রায় ২০ মিনিট পরে পুলিশ এসে পরিস্থিতি সামলায়। মঞ্চেও বিশৃঙ্খলা হয়।

অলোক মুখোপাধ্যায়, সন্দীপ নন্দী, হেমন্ত ডোরার মতো প্রাক্তন ফুটবলারেরা মার্তিনেসের সঙ্গে ছবি তোলার জন্য মঞ্চে উঠে পড়েন। অনেকের সঙ্গে স্ত্রী-সন্তানেরাও ছিলেন। উদ্যোক্তাদের তরফে বার বার তাঁদের নামতে অনুরোধ করা হলেও তাঁরা সেটা শোনেননি।

এ সময় মঞ্চের সামনে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। ব্যারিকেড টপকে অনেকে ঢুকে পড়তে থাকেন। বিশৃঙ্খলার জন্য উদ্যোক্তাদেরই দায়ী করেছেন সেখানে থাকা পুলিশকর্মীরা। অনুষ্ঠানের মূল আয়োজক শতদ্রু দত্তের কোনও বক্তব্য এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়া যায়নি। তবে সেখানে উপস্থিত অন্য কর্তারা বিশৃঙ্খলার কথা মানতে চাননি। তাঁদের দাবি, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।