বিপিএলে ভেন্যু বাড়ানোর কথা জানাল বিসিবি

বিপিএলে ভেন্যু বাড়ানোর কথা জানাল বিসিবি

সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত কয়েক আসরের ম্যাচগুলো তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হয়ে আসছে। ঢাকা, চট্টগ্রামের বাইরে সিলেটের মাঠে আয়োজন করা হয় বিপিএলের কিছু ম্যাচ। তবে অন্যান্য বিভাগের দর্শকদের কথা চিন্তা করে বিপিএলে ভেন্যু বাড়ানোর দাবি ছিল দীর্ঘদিনের। আসন্ন মৌসুমে সেটি সম্ভব না হলেও পরবর্তী (২০২৫) সালের দিকে সম্ভব বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (৪ জুলাই) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ও বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিক। তবে নতুন ভেন্যুটি খুলনা কিংবা বগুড়া নয়, রাজশাহীতে মাঠ প্রস্তুত করা হবে বলে জানা গেছে। 

বিসিবি পরিচালক মল্লিক বলেন, ‘আমরা খুলনার চেয়ে রাজশাহীকে এগিয়ে রাখব এবং আমরা সেখানে বিপিএল খেলতে চাই। খুলনাতে ৩-৪টা ভালো হোটেল দরকার (বিপিএলের জন্য)। যেটা এখনও হয়নি। যেখানে রাজশাহীতে দুটি নতুন হোটেল রয়েছে তাই আমি রাজশাহীকে এগিয়ে রাখব। এবার সেখানে ম্যাচ দিতে না পারলেও পরের মৌসুমে চিন্তাভাবনা আছে।’

বিপিএল ভেন্যু সম্প্রসারণে বরিশাল নিয়ে বিসিবির ভাবনাও স্পষ্ট করেছেন মল্লিক। সেখানে আগে সমস্যা ছিল যোগাযোগের; সেটি দূর হলেও বিপিএলের মতো টুর্নামেন্ট করতে বরিশালে এখনও হোটেলের অভাব রয়েছে।

মল্লিক আরও বলেন, ‘বরিশালে একটি মাত্র হোটেল আছে যা বিপিএলের জন্য উপযুক্ত। কিন্তু এক হোটেলে বরিশালে ছয় থেকে সাত-আটটি দল নিয়ে টুর্নামেন্ট করাটা একটা সমস্যা।’