খুলনায় ৫৯৭ শ্রমিককে পৌনে ৩ কোটি টাকা সহায়তা

খুলনায় ৫৯৭ শ্রমিককে পৌনে ৩ কোটি টাকা সহায়তা

সংগৃহীত

খুলনা বিভাগের সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনা জেলার মোট ৫৯৭ জন শ্রমিককে চেকের মাধ্যমে প্রায় পৌনে তিন কোটি টাকার সহায়তা দেওয়া হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ অর্থ দেওয়া হয়।

মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে খুলনার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে চেক বিতরণ অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক সেক্টরের শ্রমিক ও কর্মচারী এবং তাঁদের পরিবারের সদস্যদের চিকিৎসা ও সন্তানের উচ্চশিক্ষার জন্য ২ কোটি ৭৯ লাখ ১৫ হাজার টাকা তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শ্রম প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে গরিব মেধাবী শিক্ষার্থীরা বিনা খরচে লেখাপড়ার সুযোগ পাচ্ছে। যোগাযোগ ও চিকিৎসা সেবার উন্নতি হয়েছে। ফলে মানুষ সহজে যাতায়াত ও চিকিৎসা সেবা পাচ্ছে।

তিনি আরও বলেন, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলের লভ্যাংশ থেকে এ পর্যন্ত প্রায় ২৪ হাজার অসহায় শ্রমিকদের মাঝে ১১১ কোটি টাকার অধিক অনুদান দেওয়া হয়েছে। বর্তমানে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রায় ৮৫০ কোটি টাকা জমা রয়েছে। 

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মহিদুর রহমান, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম, বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি সানাহউল্লাহ নান্নু, সাধারণ সম্পাদক শেখ মনিরুল ইসলাম বাশার বক্তব্য রাখেন। 

স্বাগত বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক ডা. নবীন কুমার হাওলাদার। খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।