এক চার্জে ২ মাস চলবে এই ট্যাব

এক চার্জে ২ মাস চলবে এই ট্যাব

ফাইল ছবি

সবচেয়ে শক্তিশালী ব্যাটারির ট্যাবলেট বাজারে এলো। এই ট্যাব একবার চার্জ দিলে দুই মাস চার্জ দিতে হবে না। ট্যাবটির মডেল ব্ল্যাকভিউ অ্যাকটিভ ৮ প্রো। রাগড ডিজাইনের শক্তিশালী ট্যাবলেট এটি। এতে ব্যবহৃত হয়েছে ২২ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। 

বর্তমান স্মার্টফোনগুলোতে সাধারণত ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়। সেই হিসেব অনুযায়ী এই ট্যাবলেট ৪টি স্মার্টফোনের শক্তির সমান। দুর্দান্ত ব্যাটারি ছাড়াও এতে রয়েছে আরও অনেক চমকপ্রদ ফিচার।

নতুন এই ট্যাবটিতে রয়েছে ১০.৩৬ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। যার রেজুলেশন ২০০০×১২০০ পিক্সেল। ডিভাইসটির প্রথম চমক এটির কোয়াড স্পিকার সিস্টেম। এক টানা মাল্টি টাস্কিংয়ের জন্য রয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর। দারুণ পারফরম্যান্সের পাশাপাশি ট্যাবলেটের গতি বাড়িয়ে তুলতে সাহায্য করে উক্ত চিপসেট।

স্টোরেজের ক্ষেত্রে দেওয়া হয়েছে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ ইন্টার্নাল স্টোরেজ। যা সর্বোচ্চ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। গেমিংয়ের সঙ্গে সিনেমা ও ওয়েব সিরিজ দেখার জন্য বিপুল স্টোরেজ রয়েছে ডিভাইসে। মিলবে হাইব্রিড ডুয়াল ৪জি সিমের সাপোর্ট।

এই ট্যাবলেটের সামনে ও পেছনে উভয় পাশেই ১৬.৪৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। হাই কোয়ালিটি ভিডিও ও ছবি তোলা যাবে ক্যামেরা দিয়ে বলে দাবি করেছে কোম্পানি। সবচেয়ে আশ্চর্য করা ফিচার হল এটির ব্যাটারি।

শক্তিশালী এই ব্ল্যাকভিউ ট্যাবলেট এক চার্জে টানা ২ মাস ব্যবহার করা যাবে। এমনটাই দাবি করেছে কোম্পানি। বিপুল পরিমান ব্যাটারি চার্জ দিতে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে ১৪৪০ ঘণ্টা স্ট্যান্ডবাই টাইম পাওয়া যাবে ডিভাইসে। যা প্রায় ৬০ দিনের সমান।

কোম্পানি আরও দাবি করেছে, এটি আইপি৬৮/আইপি৬৯কে রেটিংপ্রাপ্ত। যা পানি এবং ধুলা থেকে ডিভাইস নিরাপদ রাখবে। এমনকি পানিতে পড়ে গেলেও ক্ষতি হবে না ট্যাবলেটের।

ফিচার প্যাক এই ট্যাবলেটের দাম ২৩৯.৯৯ ডলার।