ডি মারিয়া ফিরলেন ক্যারিয়ারের প্রথম ক্লাবে

ডি মারিয়া ফিরলেন ক্যারিয়ারের প্রথম ক্লাবে

ডি মারিয়া

লিওনেল মেসির শহর রোসারিও থেকে প্রথম যখন ইউরোপে নিজের ক্যারিয়ার গড়তে আসেন এঞ্জেল ডি মারিয়া তখন তাঁর প্রথম ঠাই হয় বেনফিকায়। ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশের এ দল দিয়েই ক্লাব ক্যারিয়ারে অভিষেক হয় আর্জেন্টাইন প্লে মেকারের। পরবর্তীতে খেলেছেন বিভিন্ন নামীদামী ক্লাবের হয়ে, আর্জেন্টিনার হয়ে করেছেন বিশ্বজয়। এখন গোধূলি লগ্নে এসে আবারও নিজের পুরনো ঠিকানায়ই ফিরলেন তিনি। 

গত মাসেই ধারণা করা হয়েছিল, নিজের ক্যারিয়ারের প্রথম ক্লাবেই ফিরতে চলেছেন ডি মারিয়া। পর্তুগিজ সংবাদমাধ্যম এ বোলার বরাত দিয়ে ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো টুইটারে জানিয়েছিলেন, ইউরোপে ডি মারিয়ার প্রথম ক্লাব বেনিফিকায় ফিরতে চলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ৩৫ বছর বয়সী এই ফুটবলার। ইতোমধ্যে সবকিছু চূড়ান্ত হয়ে গেছে এখন শুধু আনুষ্ঠানিকতাই বাকি।

সে আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। ২০০৭-১০ পর্যন্ত সময়ে খেলা নিজের স্মৃতি এবং আবেগবিজড়িত বেনফিকায়ই ফিরেছেন তিনি। ক্লাবের পক্ষ থেকে প্রকাশিত এক ভিডিও বার্তায় ডি মারিয়ার প্রত্যাবর্তনে শুভেচ্ছা জানিয়ে বলা হয়, নিজের ঘরে তোমাকে স্বাগতম ডি মারিয়া।

পর্তুগীজ এ ক্লাব থেকে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন ডি মারিয়া। তবে এর আগে বেনফিকার সঙ্গে নিজের শেষ মৌসুমে তিনি জিতেছিলেন পর্তুগীজ লিগ কাপ শিরোপা। এবারের প্রত্যাবর্তনে নিজের প্রথম ক্লাবের সঙ্গে এক বছরের চুক্তি হয়েছে বলে জানা গেছে। বর্তমানে এ ক্লাবের হয়েই খেলছেন ডি মারিয়ার বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সতীর্থ নিকোলাস ওতামেন্দী।

বার্সেলোনা ছেড়ে মেসি পিএসজিতে যাবার পর ফরাসি জায়ান্টদের বিদায় জানান ডি মারিয়া, যোগ দেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। তবে সেখানে উল্লেখযোগ্য কোনো সাফল্য ছুঁতে পারেন নি তিনি। আর তাই নতুন করে নবায়ন হয়নি চুক্তি। এদিকে আররেজন্টাইন অধিনায়ক ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার পর শোনা গিয়েছিল সেখানে মেসির সঙ্গে পুনর্মিলন হতে পারে তাঁর। তবে এসব গুঞ্জন দূর করে নিজের ক্যারিয়ারের প্রথম ক্লাব বেনফিকার হয়েই খেলবেন এ বিশ্বকাপজয়ী তারকা।