পাকিস্তানে ক্রিকেট খেলার সময় ৮ শিশু-কিশোরের মৃত্যু

পাকিস্তানে ক্রিকেট খেলার সময় ৮ শিশু-কিশোরের মৃত্যু

প্রতীকী ছবি

পাকিস্তানের খাইবার পাখতুখাওয়া প্রদেশে ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলে ক্রিকেট খেলতে যাওয়া আট শিশু-কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতদের বয়স ৯ থেকে ১৪ বছরের মধ্যে।

স্থানীয় সময় বৃহস্পতিবার এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন। প্রতিবেদনে বলা হয়েছে, খাইবার পাখতুখাওয়ার শাংলা জেলার মারতুং এলাকায় ক্রিকেট খেলার সময় মাটি চাপা পড়ে আট কিশোর নিহত ও একজন আহত হয়েছে বলে কর্মকর্তা ও স্থানীয়রা জানিয়েছেন।

শাংলা জেলার জেলা প্রশাসক হাসান আবিদ বলেন, শিশু-কিশোররা ক্রিকেট খেলার সময় ভূমিধসের ওই ঘটনা ঘটে এবং সঙ্গে সঙ্গে সেখানে চাপা পড়ে তারা। ঘটনার খবরে আতঙ্কিত গ্রামবাসীরা ঘটনাস্থলে ছুটে আসেন, তাদের প্রিয়জনকে খুঁজতে থাকেন।

প্রাথমিকভাবে ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া শিশু-কিশোরের সঠিক সংখ্যা সম্পর্কে কিছু জানা যাচ্ছিল না। মসজিদের লাউডস্পিকার থেকে ঘোষণা দিয়ে বাবা-মাকে তাদের শিশুরা বাড়িতে আছে কিনা খুঁজে দেখতে বলা হয়।

ঘটনার পরপরই স্থানীয় লোকজন ও পুলিশ উদ্ধার অভিযান শুরু করে। তবে কাদামাখা রাস্তার বেহাল দশার কারণে রেসকিউ ১১২২ টিম ঘটনাস্থলে দেরি করে পৌঁছায়। একজন উদ্ধার কর্মকর্তা পরে বলেন, ‘আমরা আট শিশু-কিশোরের মৃতদেহ উদ্ধার করেছি।’

সূত্র : এএনআই নিউজ