সমকামিতা প্রকৃতি-বিরুদ্ধ, এর সাথে সভ্যতার সম্পর্ক নেই : কাবার ইমাম

সমকামিতা প্রকৃতি-বিরুদ্ধ, এর সাথে সভ্যতার সম্পর্ক নেই : কাবার ইমাম

শায়খ ড. ফয়সাল বিন জামিল গাজাবি - ফাইল ছবি

মহান আল্লাহ তাঁর বান্দাদের সঠিক প্রবৃত্তির ওপর সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন পবিত্র কাবা শরিফের ইমাম ও খতিব শায়খ ড. ফয়সাল গাজাবি। তিনি বলেন, এজন্য সমকামিতা মানুষের প্রকৃতি-বিরুদ্ধ, এর সাথে সভ্যতার কোনো সম্পর্ক নেই।

শুক্রবার (৭ জুলাই) মসজিদুল হারামে জুমার নামাজের খুতবা প্রদানকালে তিনি একথা বলেন।

এ সময় শায়খ গাজাবি আরো বলেন, আল্লাহ তায়ালা নারী-পুরুষের মধ্যে বৈবাহিক সম্পর্ককে এক বৈশ্বিক রীতিতে পরিণত করেছেন। কিন্তু শয়তান চায়- বান্দা তার প্রতিপালকের সীমানা অতিক্রম করুক এবং অপ্রীতিকর কাজে লিপ্ত হোক।

মুসল্লিদের সতর্ক করে তিনি বলেন, আজ পরিস্থিতি এতটাই বিগড়ে গেছে যে মানুষ প্রকৃতির বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে; পুরুষের সাথে পুরুষের ও নারীদের সাথে নারীদের বিয়ের আইন পাস হচ্ছে। এমনকি বৈধ বলা হচ্ছে পশুর সাথেও মানুষের বিয়েকেও।

শায়খ ড. ফয়সাল গাজাবি এটিকে ‘বিকৃত যৌনতা’ আখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, শয়তান মানুষের জন্য সবরকমের অশ্লীল ও অনৈতিক কাজকে সভ্যতার অংশ হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করছে। পরিস্থিতি এতটাই নাজুক যে- সমকামিতার বিরোধিতা করা লোকেরা পশ্চাদপদ এবং চরমপন্থী হিসেবে বিবেচিত হচ্ছেন।

প্রবৃত্তি উল্টে গেছে উল্লেখ করে তিনি আরো বলেন, মানুষ পবিত্রতা পরিহার করে লজ্জাহীনতা ও ভালোর বদলে মন্দ কাজকে বেছে নিয়েছে। নৈতিক অধপতন মানুষকে পশুর গর্তে নিক্ষেপ করেছে।