টি-টেন লিগে দল পেলেন নাসির-সানি

টি-টেন লিগে দল পেলেন নাসির-সানি

ফাইল ছবি

অনেকদিন ধরে বাংলাদেশ জাতীয় দলের বাইরে আছেন দুই ক্রিকেটার নাসির হোসেন ও ইলিয়াস সানি। তবে তাদের কেউই ক্রিকেটের বাইরের নন। যার সুবাদে এবার যুক্তরাষ্ট্রের ইউএস মাস্টার্স টি-টেন লিগে দল পেয়েছেন তারা। দুজনকেই দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্লাব আটলান্টা ফায়ার।

এর আগেও দলটির হয়ে মাইনর লিগ খেলেছেন নাসির। তবে এই অলরাউন্ডারকে ১০ ওভারের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেও খেলতে দেখা যাবে। সর্বপ্রথম ২০১৭ সালে টি-টেন ক্রিকেট লিগের উদ্বোধন করে দুবাই। তাদের সফলতার পর কানাডায় ও জিম্বাবুয়েতে টি-টেনের টুর্নামেন্ট চালু করা হয়েছে। এবার সেই পথে হাঁটছে যুক্তরাষ্ট্র।

ক্রিকেট ছড়ানোর পরিকল্পনা নিয়ে যুক্তরাষ্ট্রকে সাম্প্রতিক সময়ে বেশকিছু উদ্যোগ নিতে দেখা যাচ্ছে। তাদের জাতীয় ক্রিকেট দল এখনও সেভাবে ভালো করতে না পারলেও দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে তাদের। তারই অংশ এই টি-টেন লিগ। টুর্নামেন্টটি শুরুর আগে ড্রাফট অনুষ্ঠিত হয়। প্লেয়ার্স ড্রাফট থেকে বাংলাদেশের দুই ক্রিকেটার নাসির-ইলিয়াসকে দলে ভেড়ায় আটলান্টা।

জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৮ সালে খেলেছিলেন অলরাউন্ডার নাসির। এর আগে তিনি আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৯টি টেস্ট, ৬৫ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলেছেন। 

লিগটিতে দল পাওয়া আরেক ক্রিকেটার ইলিয়াস সানি আরও আগে থেকেই জাতীয় দলের বাইরে। ২০১৩ সালে তিনি গলে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ লাল-সবুজ জার্সি গায়ে তুলেছিলেন। এর আগে টাইগারদের হয়ে তিনি ৪টি করে ওয়ানডে ও টেস্ট এবং ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন।