ধর্মঘট প্রত্যাহার, স্বাভাবিক হয়েছে টেকনাফ স্থলবন্দরের কার্যক্রম

ধর্মঘট প্রত্যাহার, স্বাভাবিক হয়েছে টেকনাফ স্থলবন্দরের কার্যক্রম

সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে ট্রাক মালিক- শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে আমদানিকৃত পণ্য ওঠানামা স্বাভাবিক হয়েছে। 

 সোমবার বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফ স্থলবন্দরের অচল অবস্থা নিরসন কল্পে এক জরুরি বৈঠক উপজেলা প্রশাসনিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থলবন্দরের উপদেষ্টা পরিষদের সভাপতি মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য জাফর আহমেদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরফানুল হক চৌধুরী ও টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম। 

টেকনাফ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর বলেন, ‘ট্রাক না পাওয়ায় আমরা (ব্যবসায়ীরা) মালামাল খালাস করতে পারিনি। বৈঠকের মধ্যমে স্থলবন্দরের অচলা অবস্থা নিরসন হয়েছে।’ 

টেকনাফ উপজেলা ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব জাফর আহমেদ বলেন, ‘চালক-শ্রমিকদের বিশ্রামাগার, পার্কিংয়ের ব্যবস্থাসহ বিভিন্ন দাবি জানানো হলে স্থলবন্দর কর্তৃপক্ষ দাবিগুলো পূরণের আশ্বাস দিয়েছে। তাই আমরা অনির্দিষ্টকালের কর্মরতি প্রত্যাহার করে নিয়েছি। আমাদের দাবিগুলো বন্দর কর্তৃপক্ষ শীঘ্রই বাস্তবায়ন করবে।’

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থলবন্দরের উপদেষ্টা পরিষদের সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, স্থলবন্দরে কর্মবিরতির খবর শুনে ঊর্ধ্বতন প্রশাসনের সাথে আলোচনাক্রমে দ্রুত ট্রাক মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে সমাধানের চেষ্টা করা হয়েছে। ট্রাক মালিক- শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। বন্দরের অভ্যন্তরে নিরাপত্তাসহ ব্যবসায়ীদের বিভিন্ন দাবি সুবিবেচনার আশ্বাস দিয়েছেন তিনি ।

তিনি আরো বলেন, সোমবার সকাল থেকে টেকনাফ স্থলবন্দরের স্বাভাবিক কার্যক্রম চলছে।