জাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক মোস্তফা ফিরোজ

জাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক মোস্তফা ফিরোজ

অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ নিয়োগ পেয়েছেন।

বুধবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ করা হলো। উপ-উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে।

প্রো-ভাইস চ্যান্সেলর পদে কর্মরত থাকাকালীন তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। তিনি প্রো-ভাইস চ্যান্সেলর পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ বাংলাদেশের বন্যপ্রাণীর শিক্ষা, গবেষণা ও সংরক্ষণে অসামান্য অবদানের জন্য জাতীয় পুরস্কার স্বর্ণপদক ‘বঙ্গবন্ধু পুরস্কার ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন-২০১৪’ লাভ করেন। তিনি একাধারে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি, সিনেট ও সিন্ডিকেট সদস্য ছিলেন। এছাড়াও গবেষক হিসেবে তার খ্যাতি রয়েছে।