চর দখলকে কেন্দ্র করে হামলায় সাত পুলিশসহ আহত ২০

চর দখলকে কেন্দ্র করে হামলায় সাত পুলিশসহ আহত ২০

প্রতীকী ছবি

ভোলার মনপুরা উপজেলায় চর দখলকে কেন্দ্র করে লাঠিয়াল বাহিনীর হামলায় ৭ পুলিশসহ ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর সাগর নামে আহত এক পুলিশ সদস্যকে উন্নত চিকিৎসার জন্য ভোলায় এবং অপর এক কৃষককে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- মনপুরা থানার ওসি তদন্ত শংকর তালুকদার, এসআই লুৎফুর, এসআই সাগর, কনস্টেবল জাহাঙ্গীর, কনস্টেবল শাহীন, কনস্টেবল নাইম ও কনস্টেবল সাইদুল। এসআই সাগরকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসে চিকিৎসা দেওয়া হয়।

জানা যায়, বুধবার (১২ জুলাই) দুপুরে মনপুরা উপজেলার বিচ্ছিন্ন কাজীরচরে ভূমি বন্দোবস্ত নেওয়া কৃষকরা চাষাবাদ করতে গেলে স্বপন বাহিনীর লাঠিয়ালরা হামলা করে।

মনপুরা থানার ওসি মো. জহিরুল ইসলাম সাংবাদিকদের জানান, কৃষকদের চাষাবাদ করতে দিচ্ছেনা স্বপন বাহিনী এই রকম একটি লিখিত অভিযোগ ভোলা জেলা পুলিশ সুপারের কাছে করেন মাইনুদ্দিন নামের এক কৃষক। 

তিনি আরও জানান, পুলিশ সুপারের নির্দেশে কৃষকদের নিয়ে ঘটনার তদন্ত করতে বুধবার কাজীরচরে যায় পুলিশের একটি টিম। একপর্যায়ে স্বপন বাহিনীর লাঠিয়ালরা পুলিশসহ কৃষকদের উপর হামলা চালায়। এতে ওসি তদন্তসহ পুলিশের সাত সদস্য ও কয়েকজন কৃষক আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১২ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছোঁড়ে।