শিগগিরই গ্রেপ্তার হওয়ার আশঙ্কা ইমরান খানের

শিগগিরই গ্রেপ্তার হওয়ার আশঙ্কা ইমরান খানের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

খুব বেশি দিন জেলের বাইরে থাকতে পারবো না বলে আশঙ্কার প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, হয়তো আগামী সোমবার আর নয়তো পরের সপ্তাহের যেকোনো দিন… তারা আমাকে জেলে পুরবেই। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

বুধবার ইমরান খান বলেছেন, তার গ্রেপ্তারের বিষয়টি অবশ্যম্ভাবী, কোনোভাবেই আর এড়ানো যাবে না। তিনি বলেন, আমাকে আগামী সোমবার কিংবা পরের সপ্তাহের কোনো একদিন গ্রেফতার করা হবে। তাই আমি বেশিদিন আর জেলের বাইরে থাকতে পারব বলে মনে করছি না।

ইমরান খান বলেন, আমার মনে হচ্ছিলো যে, আমি হয়তো এই সপ্তাহেই জেলে চলে যাব, কিন্তু আমার আইনজীবীরা সত্যিই দারুণ লড়াই করেছেন। তবে আমার কোনো সন্দেহ নেই যে, এটি (গ্রেপ্তার) এখন কেবল সময়ের ব্যাপার। হয়তো আগামী সোমবার আর নয়তো পরের সপ্তাহের যেকোনো দিন… তারা আমাকে জেলে পুরবেই।

চলতি বছরের ৯ মে ইমরান খানের গ্রেফতারকে কেন্দ্র করে পাকিস্তানজুড়ে ব্যাপক সহিংসতা, ভাঙচুর চালানো হয়। এসব সহিংসতা ইমরান খানের দলের নেতা-কর্মীরা করেছে অভিযোগ এনে দলটির জ্যেষ্ঠ নেতাসহ বিপুলসংখ্যক কর্মীকে গ্রেফতার করা হয়। ইমরান খানের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয় বেশ কয়েকটি।

তারই ধারাবাহিকতায় ইমরান খান এর আগেও একাধিকবার আশঙ্কা প্রকাশ করেছেন যে, তাকে যেকোনো সময় গ্রেপ্তার করা হতে পারে। বুধবারেই সাক্ষাৎকারে তিনি সেই বিষয়টিরই পুনরাবৃত্তি করেছে। এসময় তিনি জানান, তার বিরুদ্ধে দায়ের করা মামলার সংখ্যা ১৮০ ছাড়িয়ে গেছে।

দেশে কোনো আইনের শাসন নেই উল্লেখ করে ইমরান খান আক্ষেপ করে বলেন, দুঃখজনকভাবে আমরা যেন জঙ্গলে বাস করলি, আমাদের জঙ্গলের আইনের মুখোমুখি হতে হচ্ছে এবং আমাদের বিরুদ্ধে ভয়াবহ নিপীড়ন চালানো হচ্ছে। তিনি আরও বলেন, কেবল তাই নয়, দেশজুড়ে পিটিআই যখন তখন তুলে নিয়ে যাওয়া হচ্ছে, দল ছাড়তে তাদের বাধ্য করা হচ্ছে। অথচ এমন ঘটনা পাকিস্তানের কোনো দলের কর্মীদের সঙ্গে ঘটেনি।

২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়ার বিষয়টির দিকে ইঙ্গিত করে ইমরান খান বলেন, ‘বিষয়টি সাবেক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার নির্দেশে করা হয়েছিলো যাতে তিনি আরও এক মেয়াদ বেশি সেনাপ্রধান থাকতে পারেন।