দুই নারীসহ ৫ মাদক কারবারি গ্রেফতার

দুই নারীসহ ৫ মাদক কারবারি গ্রেফতার

প্রতীকী ছবি

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ইয়াবা বিক্রির অভিযোগে ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে মোট ৪১ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দ হওয়া ইয়াবার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ২৫ লাখ টাকা।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক ৩টি অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে ডিএনসির ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর)।

গ্রেফতার হওয়া অভিযুক্তরা হলেন সাধন তনচংগ্যা (২৫), ফাতেমা (৩৫), মোছা. মমিনা বেগম (২০), মো. ইয়াকুব আলী (৪০) ও মো. নাঈম (২৪)।

শুক্রবার দুপুরে রাজধানীর তেজগাঁও ডিএনসির ঢাকা মেট্রো কার্যালয়ে (উত্তর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএনসির ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক ও বিভাগীয় প্রধান মো. মজিবুর রহমান পাটওয়ারী এসব তথ্য জানান।

মজিবুর রহমান পাটওয়ারী বলেন, আমরা তথ্য পাই রাজধানীর গাবতলী এলাকায় একটি চক্র বিপুল পরিমাণ ইয়াবা লেনদেন করবে। এ তথ্য অনুযায়ী বৃহস্পতিবার গাবতলী এলাকায় অভিযান চালিয়ে সাধন তনচংগ্যাকে নারীদের পেটিকোটের ভেতরে বিশেষভাবে তৈরি পকেটে ১১ হাজার পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। গ্রেফতার সাধন জানান, টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে প্রথমে রাঙ্গামাটি নিয়ে যান, সেখান থেকে একটি পরিবহনে গাবতলী এলাকায় অবস্থানরত উত্তরবঙ্গের ঠাকুরগাঁও অঞ্চলের মাদক কারবারির কাছে সরবরাহ করেন।

চাঁদপুর থেকে আসা একটি ইয়াবা চালানের বিষয়ে তিনি বলেন, চক্রটির আরেক দুই সদস্য বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর থেকে ইয়াবার চালান নিয়ে সদরঘাটে আসে। ডিএনসির অপর একটি দল অভিযান পরিচালনা করে ফাতেমা ও মমিনা বেগমকে ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করে। গ্রেফতাররা জানান, তাদের দুজনের বাড়ি টেকনাফে। আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি ফাঁকি দিয়ে টেকনাফ থেকে প্রথমে ইয়াবার চালান নিয়ে চাঁদপুর অবস্থান করেন এবং পরবর্তীতে লঞ্চে করে ঢাকায় আসেন। এ ক্ষেত্রে তারা বাড়তি সতর্কতা হিসেবে লাগেজের ভেতরে বিশেষ কৌশলে চেম্বার করে লুকিয়ে ইয়াবা পরিবহন করেন। একই পদ্ধতিতে তারা একাধিক ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসেন।