বাংলাদেশি সিনেমা ‘এমআর-৯’ মুক্তি পাচ্ছে ২৫ আগস্ট

বাংলাদেশি সিনেমা ‘এমআর-৯’ মুক্তি পাচ্ছে ২৫ আগস্ট

সংগৃহীত

দেশের ইতিহাসে সর্বোচ্চ ৮৩ কোটি টাকা বাজেটে সিনেমা নির্মাণ করেছে দেশীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। নাম ‘এমআর-৯’। গোয়েন্দা গল্পে নির্মিত এ সিনেমাটি আগামী ২৫ আগস্ট দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

সোমবার রাতে সিনেমার একটি পোস্টার প্রকাশের মাধ্যমে মুক্তির তারিখ ঘোষণা করে জাজ মাল্টিমিডিয়া।

‘এমআর-৯’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। পর্দায় গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে দেখা যাবে এই অভিনেতাকে। তার রহস্যময়, সূক্ষ্ম চাহনি আর ঘাড় ঘুরিয়ে তাকানোর পোস্টারটি ব্যাপক প্রশংসা কুড়াচ্ছে নেটমাধ্যমে।

‘এমআর-৯’ নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর। মাস দুয়েক আগে প্রকাশ হয় সিনেমাটির টিজার। হলিউড ধাঁচে বানানো সেই ঝলকজুড়ে ছিল অ্যাকশন আর রহস্য। যদিও গল্প সম্পর্কে কোনো ধারণা দেয়া হয়নি টিজারে।

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯’। নির্মাতা আসিফের সঙ্গে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। সিনেমার সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ।

চলচ্চিত্রটির সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকা বাজেটে নির্মিত হয়েছে ‘এমআর-৯’। সেই হিসেবে এটি দেশীয় চলচ্চিত্রের সবচেয়ে বড় প্রজেক্ট। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস।

বিগ বাজেটের এই সিনেমাটিতে এবিএম সুমন ছাড়াও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, মাইকেল জেই হোয়াইট, সাক্ষী প্রধান, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।