নরসিংদীতে ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু

নরসিংদীতে ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু

প্রতীকী ছবি।

নরসিংদীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পুষ্প রাণী সাহা (৭১) নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার (১৭ জুলাই) রাতে নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ছাড়া এ জেলার গত ২৪ ঘণ্টায় আরো নয়জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ এন এম মিজানুর রহমান।

পুষ্প রাণী সাহা নরসিংদী শহরের হাজীপুর ইউনিয়নের গোপাল সাহার মেয়ে।

সিভিল সার্জন অফিস ও হাসপাতাল সূত্রে জানা যায়, চলতি বছর জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৯১ জন। যার বেশির ভাগই চলতি মাসে। বর্তমানে নরসিংদী জেলা হাসপাতালে ১০ ও সদর হাসপাতালে পাঁচ ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত নয় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর মধ্যে সাতজন হাসপাতালে ভর্তি হয়েছে। আর হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে পাঁচ রোগী।

জানা গেছে, পুষ্প রাণী সাহা চার-পাঁচ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন। তিনি নরসিংদী ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসা নেন। এরপরও জ্বর ভালো না হওয়ায় রবিবার দুপুরে তাকে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রক্ত পরীক্ষা করে তার ডেঙ্গু শনাক্ত হয়। পরে তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু অবস্থার অবনতি হলে সোমবার (১৭ জুলাই) দুপুরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু পরিবারের সদস্যরা তাকে নিয়ে যেতে অবহেলা করেন। পরে রাত ১টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ এন এম মিজানুর রহমান বলেন, পুষ্প রাণী সাহা ডায়াবেটিক, বুকে ব্যথা ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। আমরা অবস্থা খারাপ দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা রেফার্ড করেছিলাম। কিন্তু পরিবারের সদস্যরা না নিয়ে যাওয়ায় রাতে হাসপাতালে মারা যায়।

তিনি আগামী আগস্ট মাস ডেঙ্গু রোগের ‘পিক’ সময় উল্লেখ করে বলেন, অন্য সময়ের তুলনায় বর্তমানে ডেঙ্গু রোগের ধরন পাল্টেছে। এখন ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর অবস্থা দ্রুত সময়ে খারাপ হয়ে যাচ্ছে। তাই কেউ জ্বরে আক্রান্ত হলে দ্রুত পরীক্ষা করে চিকিৎসা নিতে হবে । পাশাপাশি এখনই ডেঙ্গু মশা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।