যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণ সম্পন্ন

যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণ সম্পন্ন

যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণ সম্পন্ন

যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।২০ জুলাই  (বৃহস্পতিবার) দুপুরে শহরতলীর পুলেরহাটস্থ আদ্-দ্বীন ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনি অনুষ্ঠিত হয়। গত ১১ জুলাই  (মঙ্গলবার) থেকে শুরু হওয়া প্রশিক্ষণ কার্যক্রম শেষ হলো ২০ জুলাই (বৃহস্পতিবার)।

সমাপনি দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিন।

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের আয়োজনে এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় প্রশিক্ষণ কার্যক্রমটি বাস্তবায়িত হলো। এতে আর্থিক সহযোগিতা করে ইউরোপীয়ইউনিয়ন। সমাপনি সেশনে সভাপতিত্ব করেন প্রশিক্ষণ কার্যক্রমের কো-অর্ডিনেটর ডা. মো: মশিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ডা. মো: গিয়াস উদ্দিন বলেন, পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক এই ধরনের প্রশিক্ষণ ভবিষ্যত কাজের ক্ষেত্রে অংশগ্রহণকারীদের অনেক সহায়তা করবে। তিরি আরও বলেন, প্রাথমিক স্বাস্থ্য সেবা সূচকে বাংলাদেশ সার্কভুক্ত দেশ সমূহের মধ্যে এগিয়ে রয়েছে। এছাড়া শিশু মৃত্যু এবং মাতৃ মৃত্যু হার হ্রাসের দিক দিয়েও আমরা দক্ষিণ এশিয়ায় এগিয়ে রয়েছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আদ্-দ্বীন নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ফিরোজা বেগম, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের ডিজিএম মো: শহীদুল ইসলাম ও আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের প্রধান প্রশিক্ষক মো: আমিনুর রহমান। প্রশিক্ষণটি পিকেএসএফ এর পাথওয়েজ টু প্রোসপারিটি ফর ইক্সট্রিমলি পুওর পিপল (পিপিইপিপি) প্রকল্পের অধিনে ব্যবস্থা করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের ম্যানেজার (মানব সম্পদ) শাহিদা খান। দেশের ১৯টি বেসরকারি উন্নয়ন সংস্থা থেকে মোট ৩৩ অংশগ্রহনকারী এই প্রশিক্ষণ গ্রহণ করেছেন।