২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ডাক বিএনপি’র

২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ডাক বিএনপি’র

২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ডাক বিএনপি’র

আগামী ২৭শে জুলাই ঢাকায় শান্তিপূর্ণ মহাসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এক দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত তারুণ্যের সমাবেশে তিনি এই ঘোষণা দেন। 

যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বক্তব্য অনেক হয়েছে। এখন আর বক্তব্য নয়। এখন দাবি আদায়ের পালা। এই সরকার একটি ভীরু কাপুরুষ সরকার। তারা নির্বাচনে ভয় পায়। আমরা নির্বাচন চাই। তবে এই সরকারের অধীনে নয়।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। পত্রিকার শিরোনাম দেখিয়ে তিনি বলেন, গায়েবি মামলা এবারও। আগে এমন সোয়া লাখ মামলা হয়েছে। আজকে আবারো এমন মামলা দেয়া হচ্ছে। কোথাও কিছু ঘটেনি কিন্তু মামলা দেয়া হচ্ছে।  

তিনি বলেন, এখন নতুন কৌশল নিয়েছে। আমাদের জনপ্রিয় নেতা, যারা নির্বাচন করতে পারে তাদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। তাদের দ্রুত সাজা দেয়ার চেষ্টা করছে।তিনি বলেন, আমরা স্পষ্ট করে বলছি, এবার এদেশে কোনো নির্বাচন হবে না নির্দলীয় সরকার ছাড়া। অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে। 

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করুন। নতুন একটি নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন করুন। এই নির্বাচন কমিশনতো সরকার যা বলে তাই করে। দাস সুলভ মনোভাব নিয়ে তারা কাজ করছে। সমাবেশে বিএনপি’র কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।