ছোটদের সাফে বাংলাদেশ-ভারত একই গ্রুপে

ছোটদের সাফে বাংলাদেশ-ভারত একই গ্রুপে

ফাইল ছবি।

উপমহাদেশের ফুটবলে সবচেয়ে বেশি আলোচিত বড়দের সাফ নিয়ে। দক্ষিণ এশিয়া ফুটবল ফেডারেশন (সাফ) বড়দের পাশাপাশি ছোটদের সাফও আয়োজন করে। অনেক দিন ধরেই ছোটদের সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করে আসছে। 

গতকাল শনিবার (২২ জুলাই) দুপুরে ছোটদের সাফ চ্যাম্পিয়নশিপের ড্র অনুষ্ঠিত হয়। সাত দেশের সাফ হলেও শ্রীলঙ্কা এখনো ফিফার নিষেধাজ্ঞা কাটিয়ে আসতে পারেনি বলে তারা এখনো সাফের খেলা অংশগ্রহণ করতে পারছে না। ৬ দলের ড্র হয়েছে। একটি অনূর্ধ্ব-১৬ সাফ অন্যটি অনূর্ধ্ব-১৯ সাফ। ১-১০ সেপ্টেম্বর ছেলেদের এই লড়াইয়ের প্রথমটি হবে ভুটানের রাজধানী থিম্পুতে।

আর এক মাসে ২১-৩০ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে হবে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ। এই দুটি টুর্নামেন্টের গ্রুপে পর্বে বাংলাদেশের সঙ্গী হয়েছে শক্তিশালী ভারত। ফুটবল সংশ্লিষ্টরা মনে করছে দুই টুর্নামেন্টেই সেমিফাইনালে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে লাল সবুজের জার্সিধারীদের।

ভুটানের সাফে বাংলাদেশের গ্রুপে ভারত, নেপাল এবং অন্য গ্রুপে  ভুটান, মালদ্বীপ ও পাকিস্তান। নেপালে অনুষ্ঠিতব্য সাফে বাংলাদেশের গ্রুপে ভারত ও ভুটান এবং অন্য গ্রুপে নেপাল, মালদ্বীপ ও পাকিস্তান লড়াই করবে। সাফের এই ড্র সরাসরি ফেসবুকে দেখানো হয়। ড্রয়ে নাম তোলেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।