রাজধানীতে সাবেক ছাত্রলীগ নেতা রুবেল হত্যায় গ্রেপ্তার ১০

রাজধানীতে সাবেক ছাত্রলীগ নেতা রুবেল হত্যায় গ্রেপ্তার ১০

ফাইল ছবি।

রাজধানীর শাহজাহানপুরে অলিউল্লাহ রুবেল (৩৬) নামের সাবেক এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় পৃথক অভিযানে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২২ জুলাই) রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান তাদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ ও র‍্যাব। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

সূত্র জানিয়েছে, শনিবার (২২ জুলাই) দিনগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেপ্তার করে ডিবি। আজ রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।

অপরদিকে, একই রাতে এই হত্যাকাণ্ডে জড়িত আরও দুজনকে আটকের দাবি করেছে র‍্যাব। জানা গেছে, রাজধানীর উত্তরা (পূর্ব) এলাকা থেকে তাদের আটক করে র‍্যাব-৩ এর একটি দল। এ বিষয়ে আজ রোববার (২৩ জুলাই) কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

এর আগে, গত বৃহস্পতিবার (২০ জুলাই) দিনগত রাতে শাহজাহানপুরের গুলবাগের জোয়ারদার লেনে নিজ বাসার পাশে অলিউল্লাহ রুবেলকে কুপিয়ে হত্যা করা হয়। তিনি শাহজাহানপুর থানা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ছিলেন। রাজনীতির পাশাপাশি তিনি ইন্টারনেট ও ডিমের ব্যবসা করতেন। তার স্ত্রী তানজিনা দেওয়ান মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বলে জানা গেছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে রাজারবাগ এলাকা থেকে জোয়ারদার লেনে নিজের ভাড়া বাসায় ফিরছিলেন রুবেল। পথে বাসার অদূরে কয়েকজন লোক তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রাস্তায় ফেলে যায়। খবর পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাকে পঙ্গু হাসপাতাল এবং সবশেষ ঢাকা মেডিক্যাল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতাল সূত্র জানিয়েছে, নিহত রুবেলের বাম পায়ের পাতা বিচ্ছিন্ন হয়ে গেছে। মাথা, ডান হাত, কাঁধ ও পাসহ শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।