দ. আফ্রিকায় দুর্বৃত্তের হামলায় বাংলাদেশি নিহত

দ. আফ্রিকায় দুর্বৃত্তের হামলায় বাংলাদেশি নিহত

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তদের হামলায় আসাদুজ্জামান ওরফে আসাদ মোড়ল (৪৪) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে। রোববার (২৩ জুলাই) ক্যাপটাউনের মালমেসবুরী টাউনে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে হত্যা করা হয়। 

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে নিহতের বিষয়টি দক্ষিণ আফ্রিকায় বসবাসরত বাংলাদেশি কমিউনিটি থেকে এবং স্থানীয়ভাবে নিহতের ছেলে সাকিব মোড়ল ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. খাইরুল আলম নিশ্চিত করেছেন।

ওই দিন দুর্বৃত্তদের হামলায় মারাত্মক আহত হন আসাদ। পরে স্থানীয়রা তাকে মূমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আসাদ মোড়ল গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের মধ্য নারগানা গ্রামের জহিরুল মোড়লের ছেলে। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

ইউপি চেয়ারম্যান মো. খাইরুল আলম বলেন, দীর্ঘ ৭ বছর যাবৎ আসাদ ওই দেশে বসবাস করছেন। আগামী বছর পর তার দেশে ফেরার কথা ছিল।

দক্ষিণ আফ্রিকায় বসবাসরত বাংলাদেশী কমিউনিটিদের বরাত দিয়ে নিহতের ছেলে সাকিব মোড়ল জানান, মালমেসবুরী ক্যাফের বেকারিতে কাজ করতেন আসাদ। ঘটনার সময় কয়েকজন হামলাকারীর সঙ্গে বাকবিতন্ডা জড়িয়ে পড়েন তিনি। এক পর্যায়ে ঘটে এ হামলার ঘটনা।

সূত্র আরো জানান, প্রশাসনিক প্রক্রিয়া শেষে আসাদের মরদেহ দেশে পাঠানো হবে। তবে মরদেহ আনার জন্য দেশে সকল প্রক্রিয়া চলামান আছে বলেও জানান নিহতের ছেলে সাবিক মোড়ল।