কিশোরগঞ্জের সাত হাসপাতালে ৭৮ ডেঙ্গু রোগী

কিশোরগঞ্জের সাত হাসপাতালে ৭৮ ডেঙ্গু রোগী

ফাইল ছবি

কিশোরগঞ্জ জেলার সাতটি হাসপাতালে বর্তমানে ৭৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪৯ জন, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১৮ জন, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন, কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন ও অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন।। 

কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে শুক্রবার এই তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬ জন এবং ছাড়পত্র দেওয়া হয়েছে ২৭ জনকে। চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৩২১ জন এবং একই সময়ে ছাড়পত্র দেওয়া হয়েছে ২৪৩ জনকে। তবে জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম জানান, ডেঙ্গু প্রতিরোধে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্য বিভাগ থেকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরমধ্যে লিফলেট বিতরণ, মাইকিং, বিশেষ করে পরিষ্কার-পরিচ্ছন্নতা, পরিত্যক্ত জায়গায় জমে থাকা পানি অপসারণসহ পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের মাধ্যমে জনগণকে সচেতন করা হচ্ছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এ ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখছে।