বিএনপি নেতা আমানকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল

বিএনপি নেতা আমানকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল

বিএনপি নেতা আমানকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানকে দেখতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি দল। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু।

এ সময় প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল আমান উল্লাহ আমানের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। আমানউল্লাহ আমানকে দেখে হাসপাতালের বাইরে অপেক্ষমান গণমাধ্যমকর্মীদের লিকু বলেন, প্রধানমন্ত্রী মানবতার মা। তিনি আমান ভাইকে উন্নত চিকিৎসার জন্য যা যা করা প্রয়োজন সে বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী তার জন্য ফল ও খাবার পাঠিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য আমানউল্লাহ আমান পছন্দের যেকোনো জায়গায় যেতে পারেন। রাজনীতির বাইরেও আমাদের মধ্যে একটা মানবিক সম্পর্ক রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান (লিকু) জাতীয় হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন বিনএনপি নেতা আমানউল্লাহ আমানকে দেখতে যান। এসময় বিএনপি নেতাকে প্রধানমন্ত্রীর পাঠানো দুপুরের খাবার, বিভিন্ন ধরনের মৌসুমি ফল ও জুসের বুকেট তুলে দেন তিনি। 

গাজী হাফিজুর রহমান আমানউল্লাহ আমানকে বলেন, প্রধানমন্ত্রী আপনার জন্য এসব খাবার, ফল ও জুস পাঠিয়েছেন এবং আপনার স্বাস্থ্যের খোঁজ-খবর জানতে চেয়েছেন। তিনি আপনার দ্রুত সুস্থতা কামনা করেছেন।লিকু আরও বলেন, চিকিৎসার জন্য দেশের ভেতরে অন্য যেকোনো হাসপাতালে আমানউল্লাহ আমান যেতে চাইলে তারও সুব্যবস্থা করে দেবেন প্রধানমন্ত্রী। 

আমানউল্লাহ আমান প্রধানমন্ত্রীর এসব উপহার গ্রহণ করেন এবং মানবতা ও রাজনৈতিক শিষ্টাচারের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।এর আগে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচিতে যোগ দিতে বেলা ১১টার দিকে গাবতলীতে আমান উল্লাহ আমানের নেতৃত্বে জড়ো হন বিএনপি নেতাকর্মীরা। কর্মসূচি পালনকালে আওয়ামী লীগ, বিএনপি ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের সময় অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন আমান। সেখান থেকে তাকে তুলে নিয়ে যায় পুলিশ।