শঙ্কামুক্ত ইশরাক হোসেন

শঙ্কামুক্ত ইশরাক হোসেন

সংগৃহীত

বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এখন শঙ্কামুক্ত। শনিবার রাতে তার অস্ত্রোপচার করা হয়। তখন তার দেহের বিভিন্ন অংশ হতে গুলির অসংখ্য স্প্লিন্টার বের করা হয়। তার শ্বাসনালীর বাইরের অংশের স্প্লিন্টারটি বের করার সময় প্রচুর রক্তক্ষরণ হয়।

ইশরাক হোসেনের ব্যক্তিগত বিশেষ সহকারী আরিফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি ইশরাকের দ্রুত সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া কামনা করেছেন।

তিনি জানান, ইশরাক হোসেন রাজধানীর একটি হাসপাতালে ডা. সালাহউদ্দিন মোল্লার তত্ত্বাবধানে চিকিৎসাধীন। বর্তমানে তিনি নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

শনিবার দুপুরে ধোলাইখালে পূর্বনির্ধারিত ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে মিছিল সহকারে এলে পুলিশ এতে বাধা দেয়। ইশরাক যেতে অস্বীকৃতি জানালে পুলিশ লাঠিচার্জ করে। পরে পুলিশ টিয়ারগ্যাস এবং ছররা গুলি মারতে থাকে। তখন পুলিশের সঙ্গে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পুলিশের ছররা গুলিতে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন ইশরাক হোসেন। পরে দলীয় নেতাকর্মীরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। ধোলাইখালে সংঘর্ষে ইশরাক ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।