৩২ জনের দলে সৌম্য-মাহমুদউল্লাহ, জায়গা হয়নি বিজয়-সাইফউদ্দিনের

৩২ জনের দলে সৌম্য-মাহমুদউল্লাহ, জায়গা হয়নি বিজয়-সাইফউদ্দিনের

মাহমুদউল্লাহ রিয়াদ

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে আগস্টের দ্বিতীয় সপ্তাহ থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরু করবে জাতীয় দলের ক্রিকেটাররা। সেই ক্যাম্পে ও এশিয়া কাপের মূল স্কোয়াডে জায়গা করে নেয়ার প্রাথমিক কার্যক্রম শুরু হচ্ছে সোমবার (৩১ জুলাই) ফিটনেস ক্যাম্প শুরুর মধ্য দিয়ে।

৩২ জন ক্রিকেটারকে নিয়ে শুরু হচ্ছে এই ক্যাম্প। এক সপ্তাহ ধরে চলবে এই ক্যাম্প। এরপর শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। তার আগে ২০ অথবা ২২ জনের একটি চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে টিম ম্যানেজেমেন্ট।

এই স্কোয়াড নিয়েই এশিয়া কাপ ও নিউজিল্যান্ড সিরিজে খলবে বাংলাদেশ। এশিয়া কাপ ও কিউইদের বিপক্ষে সিরিজে পারফর্ম করা ক্রিকেটারদের থেকে ১৫ জনকে নিয়ে গঠন করা হবে বিশ্বকাপের স্কোয়াড।

টাইগারদের ৩২ জনের দলে রাখা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারকে। পাশাপাশি ডাক পেয়েছেন মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, তানজিম সাকিব ও তানজিদ তামিম। তবে জায়গা হয়নি এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরীর।

এদিকে জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার শুরু থেকে থাকছেন না বিসিবির এই ক্যাম্পে। সাকিব আল হাসান, তাওহীদ হৃদয় ও শরিফুল ইসলাম থাকছেন না এই ক্যাম্পে। এছাড়া তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ও তাসকিন আহমেদ কয়েকদিন পর যোগ দেবেন ক্যাম্পে।

এশিয়া কাপের ক্যাম্পে ডাক পাওয়া ৩২ ক্রিকেটার

তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, খালেদ আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন পাটোয়ারি, রেজাউর রহমান রাজা, রনি তালুকদার, তানজিম সাকিব, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইয়াসির আলী রাব্বি, জাকির হাসান, সাইফ হাসান, ইবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, মোসাদ্দেক হোসেন সৈকত ও তানজিদ তামিম।