নাথিং ফোনের ডিজাইন নকল করল ইনফিনিক্স!

নাথিং ফোনের ডিজাইন নকল করল ইনফিনিক্স!

ফাইল ছবি

আলোচিত স্মার্টফোন কোম্পানি নাথিং। প্রতিষ্ঠানটি নাথিং ফোন ১ এবং ২ মডেল বাজারে বিক্রি করছে। এই ফোনের ব্যাক প্যানেল অন্য সব ফোন থেকে আলাদা। অনেকটাই স্বচ্ছ এই ফোনের রিয়ার ভিউ। এবার নাথিং ফোনের ব্যাকপ্যানেলের ডিজাইন নকল করে ফোন তৈরি করল ইনফিনিক্স। এই ফোনের মডেল ইনফিনিক্স ১০ জিটি প্রো। যা দেখতে অনেকটাই নাথিং ফোন টু মডেলের মতোই। শিগগিরই এই ফোন বাজারে আসবে। 

ইনফিনিক্সের আসন্ন এই ফোনে ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। এছাড়াও এর অন্যান্য ফিচার হবে দুর্দান্ত। পেছন থেকে ফোনটি দেখতে অনেকেই নাথিং ফোন ২ মডেলের মতোই।

এই স্মার্টফোনে মিলবে মিডিয়াটেক ডায়মেনসিটি ৮০৫০ চিপসেট। অন্যান্য হাই-এন্ড স্মার্টফোনের মতোই এতে থাকবে অ্যামোলিড ডিসপ্লে সঙ্গে ১২০ হার্টজ রিফ্রেশ রেট।

এক রিপোর্টে দাবি করা হয়েছে, এই ফোনে পাওয়া যেতে পারে ৭০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি প্যাক। যদিও এই তথ্য যতক্ষণ না সংস্থার তরফে বলা হচ্ছে ততক্ষণ পর্যন্ত নিশ্চিত করা যাচ্ছে না। ক্যামেরার ক্ষেত্রে এতে মিলবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সঙ্গে দুইটি ৮ মেগাপিক্সেল ক্যামেরার সাপোর্ট।

আরও জানা গিয়েছে, এই ফোনে পাবেন পাঞ্চ-হোল ডিসপ্লে। সুপার পাওয়ারফুল ব্যাটারির পাশাপাশি এতে সুপার ফাস্ট চার্জিং সাপোর্টও দেখা যেতে পারে। ১৬০ ওয়াট অথবা ২৬০ ওয়াট চার্জিং নিয়ে আসতে পারে ইনফিনিক্স জিটি ১০ প্রো। অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে এতে মিলবে অ্যানড্রয়েড ১৩ বা ১৪।

উপরোক্ত ফিচার্স বাদে আপাতত আর কিছু জানা যায়নি। এই দুর্ধর্ষ স্মার্টফোনের জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে ইউজারদের। আগামী কয়েক সপ্তাহের মধ্যে দেখা দিতে পারে এই ৫জি হ্যান্ডসেট। ফ্লিপকার্টে ফোনের টিজার প্রকাশ করা হলেও এটির দাম সম্পর্কে এখনও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।

এই ফোন বাজারে না এলেও এর ডিজাইন নিয়ে নেটদুনিয়ায় চর্চা চলছে। ইনফিনিক্স জিটি ১০ প্রোর এর ব্যাক প্যানেল যে নাথিং ফোনের মতো চলেছে তার খবর সংস্থার সিইও কার্ল পেই-এর কানে পৌছতেই অবাক তিনি। টুইট করে নাথিং প্রধান লেখেন, উকিল প্রস্তুত করার সময় চলে এসেছে। সঙ্গে একটি হাসির ইমজি দেন।

উল্লেখ্য শুধু ইনফিনিক্স নয়, টেকনোও পরিকল্পনা করছে তাদের আসন্ন স্মার্টফোনে নাথিং ফোনের মতো ট্রান্সপ্যারেন্ট ডিজাইন রাখার। সেই নিয়ে ইতিমধ্যে কাজ করাও শুরু করে দিয়েছে টেকনো পোভা।

তথ্যসূত্র: এই সময়