২৬ বছর পর প্রকাশ্যে ডায়নার ৬ ঘণ্টার টেপ!

২৬ বছর পর প্রকাশ্যে ডায়নার ৬ ঘণ্টার টেপ!

২৬ বছর পর প্রকাশ্যে ডায়নার ৬ ঘণ্টার টেপ!

১৯৯৭ সালে এক আকস্মিক দুর্ঘটনায় তিনি মারা গেলেও আরো বাকিংহাম প্যালেসে তার অনিবার্য ‘ছায়া’ উপস্থিতি। তিনি লেডি ডায়না। চার্লসের সাবেক ও পরলোকগত স্ত্রী। নতুন করে ফের শিরোনামে তিনি। ব্রিটিশ রাজপরিবার-সংক্রান্ত গবেষক সাংবাদিক কিন্সলে স্কফিল্ডের দাবি, ডায়নার সাক্ষাৎকারের একটি ছয় ঘণ্টার অতিরিক্ত টেপ পাওয়া গেছে। স্বাভাবিকভাবেই জল্পনা তুঙ্গে, তাতে কি এমন কিছু রয়েছে যা বাকিংহাম প্যালেসের কোনো গোপন রহস্যকে তুলে ধরবে?

আজ থেকে প্রায় ২৬ বছর আগে ১৯৯৭ সালের ৩১ আগস্ট মারা যান ডায়না। কিন্তু এত বছরেও তার উপর থেকে রহস্যের কুয়াশা সরেনি। এই পরিস্থিতিতে নয়া টেপ ঘিরে শোরগোল। আত্মজীবনীকার অ্যান্ড্রু মর্টনকে একটি দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছিলেন ডায়না। ওই সাক্ষাৎকারেরই নতুন ছয় ঘণ্টার টেপ পাওয়া গিয়েছে। কী রয়েছে ওই টেপে? স্কফিল্ডের দাবি, 'পরিবারের সাথে ডায়নার সম্পর্কে অনেক কিছু রয়েছে ওই টেপে।'

উল্লেখ্য, পাপারাৎজিদের হাত থেকে বাঁচতে দ্রুতবেগে গাড়ি চলার ফলে নিয়ন্ত্রণ হারিয়ে প্যারিসের একটি টানেলেই দুর্ঘটনার শিকার হন প্রিন্সেস ডায়ানা। ঘটনাস্থলেই প্রাণ হারান তার দেহরক্ষী ও চালক। শোনা যায়, ডায়নার খুব ক্ষোভ ছিল ছিল অভিজাত বংশটির প্রতি। অনেক কথাই প্রকাশ্যে বলে দিতে চাইতেন তিনি। এখন জল্পনা, তেমন কিছু রয়ে গিয়েছে ছয় ঘণ্টার ওই টেপে? আপাতত ওই উত্তরই জানতে মুখিয়ে রয়েছে ওয়াকিবহাল মহল।
সূত্র : সংবাদ প্রতিদিন