সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে বাংলাদেশ-ভারত বাস চলাচল শুরু

সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে বাংলাদেশ-ভারত বাস চলাচল শুরু

ফাইল ছবি

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারত বাস চলাচল আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় ভোমরা স্থলবন্দরে গ্রিনলাইন পরিবহনের কাউন্টারে বাংলাদেশ-ভারত বাস চলাচল উদ্বোধন করা হয়।

এসময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন গ্রিনলাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার। এছাড়া ভারতের পক্ষে উপস্থিত ছিলেন কলকাতা গ্রিনলাইন পরিবহনের সত্ত্বাধিকারী সঞ্জয় মজুমদার।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভোমরা সিএ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান, গ্রিনলাইনের জিএম আব্দুস সাত্তার, আওয়ামী লীগ নেতা এজাজ আহমেদ স্বপন, গ্রিনলাইন বেনাপোল শাখার ম্যানেজার রবিন বাবু, যশোর শাখার সুব্রত ঘোষ প্রমুখ।

ভোমরা স্থলবন্দর কর্তৃপক্ষের উপপরিচালক মামুন কবির তরফদার জানান, পরীক্ষামূলকভাবে আজ সাতক্ষীরা থেকে কলকাতার বাস সার্ভিস চালু করা হয়েছে। এদিন অল্প সংখ্যক পাসপোর্ট যাত্রী ভারতে গেছেন। একমাস পর থেকে পুরোদমে এই বাস চলবে।

এ বিষয়ে বাংলাদেশ গ্রিনলাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার জানান, কম খরচে ও সহজেই গ্রিনলাইন পরিবহনের মাধ্যমে ভোমরা বন্দর দিয়ে ভারতে যেতে পারবেন যাত্রীরা। গত এক বছর আগে এই বিষয়টির উদ্যোগ নেওয়া হয়, আজ তার সফল বাস্তবায়ন হয়েছে।

গ্রিনলাইন পরিবহন ভারতের সত্ত্বাধিকারী সঞ্জয় মজুমদার জানান, আপাতত এপার থেকে ওইপারে যাত্রী নিয়ে বাস বদল করে কলকাতায় যেতে পারবেন যাত্রীরা। মাসখানেক পর থেকে একটানা কলকাতায় বাস যাবে।