ভিপি নুরের বিরুদ্ধে মামলা

ভিপি নুরের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

আসামিকে আশ্রয় দেওয়া ও পুলিশের কাজে বাধা দেওয়ায় গণঅধিবার পরিষদের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে নিজ কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান ডিবিপ্রধান।

হারুন অর রশীদ বলেন, নিজ বাসভবনে এক আসামিকে আশ্রয় দেওয়া ও পুলিশের কাজে বাধা দেওয়ায় নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা হয়েছে।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন বলেন, পুলিশের কাজে বাঁধা ও খারাপ ব্যবহার করার অপরাধে বুধবার রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে ডিবি পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার (১ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে হাতিরঝিলের মহানগর প্রজেক্ট এলাকায় গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুরের বাসভবনে তল্লাশি চালায় ডিবি। এ সময় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাকে আটক করে।

রাতেই ফেসবুক থেকে লাইভে এসেও এ বিষয় জানান নুর। ফেসবুক লাইভে তিনি অভিযোগ করেন, পুলিশ  তার বাসার দুটি দরজা ভেঙে ঢুকে ইয়ামিনকে আটক করে।

এ সময় তারা নারকীয় তাণ্ডব চালায় বলেও দাবি করেন নুর। তিনি বলেন, পুলিশ তার বাসার সিসি ক্যামেরার সরঞ্জাম ও মোবাইল ফোন নিয়ে গেছে। তিনি আরো বলেন, পুলিশকে সকাল পর্যন্ত অপেক্ষা করে বাসায় ঢোকার অনুরোধ করা হলেও তারা শোনেননি।