অবিন্তা গ্যালারী অব ফাইন আর্টসে শুরু হচ্ছে চিত্রশিল্প প্রদর্শনী

অবিন্তা গ্যালারী অব ফাইন আর্টসে শুরু হচ্ছে চিত্রশিল্প প্রদর্শনী

সংগৃহিত ছবি।

অবিন্তা গ্যালারী অব ফাইন আর্টসে শুরু হতে যাচ্ছে 'ইলিউশন অ্যান্ড রিয়েলিটি' শীর্ষক একটি সম্মিলিত শিল্পপ্রদর্শনী। সাত দিনব্যাপী এই শিল্পপ্রদর্শনীটির উদ্বোধনী অনুষ্ঠান আগামী ০৫ আগস্ট (শনিবার) বিকেল সাড়ে পাঁচটায় অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) অবিন্তা গ্যালারী অব ফাইন আর্টসের কিউরেটর সুলতান মো. মাইনুদ্দিনের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবিন্তা গ্যালারী অব ফাইন আর্টস সূচনালগ্ন থেকেই বাংলাদশের তরুণ ও উদীয়মান শিল্পীদের দেশে ও বহির্বিশ্বে তাদের শিল্পচর্চার প্রসার ও প্রচারে বিভিন্ন শিল্পপ্রদর্শনী, আর্ট ক্যাম্প ও বিবিধ শিল্পকেন্দ্রিক কার্যক্রম সংগঠিত করে আসছে। দেশের তরুণ ও কিংবদন্তী শিল্পীদের একত্রীকরণে অবিন্তা গ্যালারী দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আসন্ন এই শিল্পপ্রদর্শনীতে অবিন্তা গ্যালারী অব ফাইন আর্টসের দেয়ালে স্থান পেতে যাচ্ছে চারুকলার ড্রয়িং অ্যান্ড প্রিন্টিং বিভাগের ১৮ জন তরুণ শিল্পীর ৩৫টি বিশেষ শিল্পকর্ম। যার মাধ্যমে ফুটে উঠবে নব্য এই শিল্পীদের শিল্পের প্রতি আসক্তি ও শৈল্পিক ভাবনার প্রতিফলনে কঠোর অধ্যবসায়ের ছাপ।

বাংলাদেশের শিল্প সংগ্রাহক ও অবিন্তা গ্যালারী অব ফাইন আর্টসের চেয়ারপার্সন নীলু রওশন মুর্শেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রখ্যাত চিত্রশিল্পী ফরিদা জামান, একুশে পদক বিজয়ী চিত্রশিল্পী প্রফেসর জামাল আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ড্রয়িং অ্যান্ড প্রিন্টিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর শেখ আফজাল হোসেন অতিথি হিসেবে তাদের উপস্থিতি নিশ্চিত করেছেন।