প্রেমের বিয়ে না মানায় ভুক্তভোগী দম্পতির সংবাদ সম্মেলন

প্রেমের বিয়ে না মানায় ভুক্তভোগী দম্পতির সংবাদ সম্মেলন

ছবিঃ সংগৃহীত।

নওগাঁর মান্দায় প্রেম করে বিয়ে করার কারণে মেয়ের পরিবারের হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মানিক চন্দ্র প্রামাণিক ও কথা বসাক নামে এক ভুক্তভোগী দম্পতি।

রোববার (৬ আগস্ট) দুপুরে জেলার মান্দা উপজেলার মৈনম ইউনিয়নের দূর্গাপুর গ্রামের নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন তারা। ভুক্তভোগী মানিক চন্দ্র প্রামাণিক (৩১) নওগাঁর মান্দা উপজেলার ৬ নম্বর মৈনম ইউনিয়নের দূর্গাপুর গ্রামের কৃষক অনিল চন্দ্র প্রামাণিকের ছেলে এবং কথা বসাক (২১) নওগাঁ সদর উপজেলার পার-নওগাঁর বাসিন্দা কল্যাণ কুমার বসাকের মেয়ে।

সংবাদ সম্মেলনে কথা বসাক জানান, রাজশাহী কলেজে পড়াশোনাকালে তাদের দু’জনের পরিচয় হয়। একই কলেজে লেখাপড়া করার সুবাদে প্রায় ৭ বছর পূর্বে তাদের উভয়ের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ২০২২ সালের ১৭ জানুয়ারি তারা হিন্দু বিবাহ নিবন্ধন করেন এবং হিন্দু সম্প্রদায়ের রীতি অনুযায়ী বিয়ের কাজ সম্পন্ন করেন। তারা দুজনেই প্রাপ্তবয়স্ক হয়ে নিজেদের ইচ্ছায় বিয়ে করেন। কিন্তু বিষয়টি তার বাবা-মা মেনে নিতে অস্বীকৃতি জানায় এবং বিভিন্নভাবে মিথ্যা মামলায় জড়িয়ে তাদের দুজনকে ফাঁসানোসহ খুন-জখমের হুমকি দিয়ে যাচ্ছে। তাকে ধরতে শ্বশুর বাড়িতে বাবার বাড়ির লোকজন তল্লাশি চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

কথা বসাক বলেন, শুধু তাই নয় আমাকে নিখোঁজ দেখিয়ে থানায় অভিযোগ দায়ের করে আমাদের হয়রানি করানো হচ্ছে। এজন্য আমাদের জীবনের নিরাপত্তা এবং আমরা যাতে করে সংসার সুন্দর ও সুস্থভাবে পরিচালনা করতে পারি জন্য প্রশাসনের কাছে এ সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সহযোগিতা কামনা করছি।

সংবাদ সম্মেলনে মানিক চন্দ্র প্রামাণিক এবং কথা বসাকসহ ভুক্তভোগী দম্পতির পরিবারের লোকজন এবং স্থানীয়রা উপস্থিত ছিলেন।