বাংলাদেশে বিশেষায়িত হাসপাতাল করতে চায় ডিসান

বাংলাদেশে বিশেষায়িত হাসপাতাল করতে চায় ডিসান

ছবিঃ সংগৃহীত।

বাংলাদেশের চিকিৎসা খাতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করে হাসপাতাল করবে ভারতের ডিসান হাসপাতাল। এজন্য তারা ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও খুলনায় জায়গা দেখছেন বলে জানিয়েছেন হাসপাতালটির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সজল দত্ত। 

সোমবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান তিনি। বিনিয়োগ আগ্রহের কারণ সম্পর্কে তিনি বলেন, ন্যায্যমূল্যে কাঙ্ক্ষিত সেবা দিতেই তাদের এমন উদ্যোগ।
 
২০২১ সালে বাংলাদেশ থেকে প্রায় ২৫ লাখ মানুষ ভারতে চিকিৎসার জন্য পাড়ি দিয়েছেন। আর সেখানে চিকিৎসা খরচ বাবদ তাদের গুনতে হয়েছে ৫১০ মিলিয়ন ডলার। তাই বাংলাদেশে হাজার কোটি টাকার বিশেষায়িত হাসপাতাল নির্মাণের আগ্রহ প্রকাশ করেছেন ভারতীয় বিনিয়োগকারীরা।   

সজল দত্ত বলেন, সহজবোধ্য ভাষা, স্বল্প দূরত্ব আর তুলনামূলক কম খরচে কাঙ্ক্ষিত চিকিৎসা- এই তিন কারণে অসুস্থতায় অনেকের গন্তব্য প্রতিবেশী দেশ ভারতে। চিকিৎসার জন্য এ দেশের ঠিক কত পরিমাণ মানুষ বছরে ভারতে যান তা অনুমান করা যায় ভারতীয় দূতাবাসে দৈনিক ২৭ হাজার ভিসার আবেদন জমা হওয়ার মধ্য দিয়ে। 

আগামী পাঁচ বছরের মধ্যে নির্মাণ কাজ শেষ করার লক্ষ্য নিয়েছে ডিসান। এ বিষয়ে গ্রিন সিগন্যাল মিলেছে সরকারের তরফ থেকেও, দাবি কর্তৃপক্ষের।