টঙ্গীতে ট্রেনে ছিনতাই; গ্রেফতার ৯

টঙ্গীতে ট্রেনে ছিনতাই; গ্রেফতার ৯

সংগৃহীত

গাজীপুরের টঙ্গী রেলওয়ে জংশনের আউটার সিগনালের কাছে ট্রেনে ছিনতাই ও হামলা হয়েছে। ঢিল ছুঁড়ে যাত্রীদের ভয় দেখিয়ে মোবাইল, টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতে গেলে ট্রেনের ভেতর ডাক-চিৎকার শুরু করে যাত্রীরা। পরে অভিযান চালিয়ে নয়জনকে গ্রেফতার করে পুলিশ।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত সাড়ে ১০টায় টঙ্গী রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে (আকিজ বেকার্সের পেছনে) ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

ট্রেনটির কয়েক যাত্রী জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী কমিউটার ট্রেনটি টঙ্গী স্টেশনে প্রবেশ করার সময় হঠাৎ গতি কমে যায়। এক পর্যায়ে ট্রেনটি থেমে গেলে দুর্বৃত্তরা ট্রেনটি লক্ষ্য করে বাহির থেকে পাথরের ছুঁড়তে থাকে। এতে যাত্রীরা আত্মরক্ষার্থে ছুটাছুটি শুরু করে এবং ট্রেনের মেঝেতে শুয়ে পড়ে। দুর্বৃত্তরা ট্রেনের টিটির হাতে ধারালো ছুরি দিয়ে আঘাত করলে তিনি রক্তাক্ত হন।

ট্রেনের যাত্রী জাকির হোসেন সাংবাদিকদের জানান, কর্ণফুলী কমিউটার ট্রেনটি টঙ্গী স্টেশনের আউটার সিগনালের পাশে দাঁড়িয়ে গেলে এক যাত্রী প্রস্রাব করতে নিচে নামেন। তিনি যখন প্রস্রাব করছিলেন, তখন পাশের ঝোঁপ থেকে তিনজন তাকে ছুরির ভয় দেখিয়ে তার মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। এরপর তারা ট্রেনে ইট পাথর ছুঁড়তে থাকে।

টঙ্গী রেলওয়ে জংশনের দায়িত্বে থাকা রেলওয়ে কর্মকর্তা তৌহিদুল ইসলাম বলেন, ‘আউটার সিগনালে ট্রেনটি দাঁড়ানোর কিছু সময় পর কয়েকটি বগিতে ছিনতাই হয়। কিছু বগিতে ঢুকতে না পেরে ইট পাটকেল নিক্ষেপ করছে দুর্বৃত্তরা। কিন্তু ঘটনাস্থলে গিয়ে কাউকে পাইনি। পরে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।’

টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা জানান, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ এক যাত্রীর ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তবে আহত কাউকেই পাওয়া যায়নি।

টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার মেহেদী হাসান জানান, পুলিশ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ নয়জনকে গ্রেফতার করেছে।