জাতির পিতার সমাধিতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের শ্রদ্ধা

জাতির পিতার সমাধিতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের শ্রদ্ধা

সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শোকাবহ আগস্টের শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী প্রজন্ম লীগ। শুক্রবার দুপুর সাড়ে ১২ টায় সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তারা বেদীর পাশে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করে কিছুক্ষণ নিরবতা পালন করেন। এরপর নেতৃবৃন্দ বিএনপি- জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার গঠনে সহায়তা ও বাংলাদেশের স্বাধীনতা রক্ষার শপথ নেন । 

 

শপথ শেষে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টে শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সদস্য , মাহান মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাতে অংশ নেন নেতৃবৃন্দ। দোয়া মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের কল্যাণ, সমৃদ্ধি কামনায় প্রার্থনা করা হয়। 

এ সময় বাংলাদেশ আওয়ামী প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়, সহসভাপতি উর্মি জামান, আলমগীর খোন্দকার, সেলিম মাতুব্বর, জাহাঙ্গীর খান, সাধারণ সম্পাদক খাজা হোসেন,  আজিজুল ইসলাম ইমরান, বশির আহমেদ বাদল, সাধারণ সম্পাদক খাজা হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এমএম জাকারিয়া, আরিফ হোসেন জামাল, ইসমাইল হোসেন বাবু, হাসিবুল হাসান শান্ত, ডা. নাদিম হোসেন, সাংগঠনিক সম্পাদক রেজাউল হক রেজা, আবুল হোসেন মোল্লাসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
পরে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে তারা পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।  এরপর বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ গোপালগঞ্জ, বাগেরহাট, খুলনা, মাদারীপুর, শরীয়াতপুরসহ বিভিন্ন জেলার পক্ষ থেকে বঙ্গবন্ধু সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাদ জুমা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এর আগে ফরিদপুর জেলার বোয়ালমারী পৌর আওয়ামী লীগ ও বগুড়া জেলার গাবতলী উপজেলার বানিয়াদীঘি ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।