মাহমুদউল্লাহকে দলে না রাখার কারণ জানাল বিসিবি

মাহমুদউল্লাহকে দলে না রাখার কারণ জানাল বিসিবি

ফাইল ছবি

অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

শনিবার সকাল সাড়ে ৯টায় সাকিবের নেতৃত্বেই দল ঘোষণা করে প্রধান নির্বাচন মিনহাজুল আবেদীন নান্নু। এ সময় উপস্থিত ছিলেন আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন ও আবদুর রাজ্জাক রাজ। 

প্রধান নির্বাচক নান্নু বলেন, মাহমুদউল্লাহকে নিয়ে অনেক লম্বা আলোচনা হয়ে আসছে শুরুর দিকে। তার পর অনেক আলোচনার পর টিম ম্যানেজমেন্ট আমাদের একটা পরিকল্পনা দেয়, সামনে কীভাবে কোন দেশের সঙ্গে খেলবে এবং তার কৌশল। সেই চিন্তা-ভাবনা থেকেই রিয়াদকে বাদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ম্যানেজমেন্টের পরিকল্পনাকে আমরা অবশ্যই ভালো মনে করছি। ওদের সঙ্গে যেহেতু হেড কোচের একটা পরিকল্পনা আছে টিম পরিচালনার বিষয়ে। এ নিয়ে আমাদের অধিনায়কের (সাকিব আল হাসান) সঙ্গেও আলোচনা হয়েছে।

বিশ্বকাপের ভাবনায় রিয়াদ থাকবেন কিনা এমন প্রশ্নে নান্নু বলেন, বিশ্বকাপের দল এখন নয়, আপাতত এশিয়া কাপ। বিশ্বকাপের দলও আপনাদের জানানো হবে। এখন এশিয়া কাপ নিয়ে আলোচনা করছি, যা নিয়ে টিম ম্যানেজমেন্ট আমাদের একটা পরিকল্পনা দিয়েছে, অতিরিক্ত স্পিনার বা পেসার নিয়ে খেলা এ ধরনের ব্যাপার নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এর পরিপ্রেক্ষিতেই সিদ্ধান্তটা নেওয়া হয়।

সব মিলিয়ে ম্যানেজমেন্টের ওপর পুরো দায় ছেড়ে দিয়ে তিনি বলেন, এই ম্যানেজমেন্টের আন্ডারে মিরাজকেই সাতে কন্ডিডার করা হচ্ছিল কয়েকটা সিরিজে। মিরাজের ওপর আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। আট নম্বরে অতিরিক্ত পেসার বা স্পিনার যখন যেটা যে কন্ডিশনে দরকার হবে, ওভাবেই কিন্তু আগায়। টিম ম্যানেজমেন্টের অনেক পরিকল্পনা আছে, যেগুলো এখানে শেয়ার করতে পারি না। ম্যানেজমেন্টের পরিকল্পনা নিয়ে সমন্বিত সিদ্ধান্ত নিয়েই দলটা তৈরি করা হয়েছে।