হলিউডে অভিষেক আলিয়ার ভাটের

হলিউডে অভিষেক আলিয়ার ভাটের

ফাইল ছবি।

ভরপুর অ্যাকশন দিয়ে হলিউডে হাতেখড়ি বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের। বলিউডে নিজের ক্যারিশমা দেখানোর পর হলিউড বিজয়ে নেমেছেন অভিনেত্রী। প্রিয়াঙ্কা চোপড়ার মতো তিনিও এবার পা রাখলেন হলিউডের সিনেমায়।

এক ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে তার অভিনীত প্রথম হলিউড সিনেমা টম হার্পার পরিচালিত ‘হার্ট অব স্টোন’। বলিউডের মিষ্টি, রোমান্টিক এবং একইসঙ্গে দাপুটে অভিনেত্রী এখানে এই প্রথমবার নেতিবাচক চরিত্রে দেখা দিলেন। তিনি এই ছবির খলনায়িকাও। তিনি বিশ্বশান্তি ভঙ্গ করতে উঠে পড়ে লেগেছেন। তার জন্যই শুরু হবে সমস্ত গ-গোল। এখানে আলিয়া একজন হ্যাকারের চরিত্রে অভিনয় করছেন।

এই প্রথম তিনি কোনো ভরপুর অ্যাকশন ছবিতে রাফ অ্যান্ড টাফ লুকে ধরা দিলেন। ‘হার্ট অব স্টোন’-এ কাজের অভিজ্ঞতা নিয়ে আলিয়া বলেন, ‘এই কাজটি দিয়ে হলিউডে ঢুকেছি, তাই এই সিনেমাটি আমার জন্য বিশেষ। অনেক গুরুত্বপূর্ণ ভালো মানুষদের সঙ্গে পরিচিত হয়েছি। শূটিংয়ে অন্তঃসত্ত্বা অবস্থায় টিমের সহযোগিতা আমার মনে থাকবে।’ পরিচালক টম হর্পারকে ধন্যবাদ জানিয়ে আলিয়া বলেছেন, ‘তার ধারণার চেয়েও সিনেমাটি ভালো হয়েছে।’ তবে সিনেমার ট্রেলারে খলনায়িকা আলিয়ার উপস্থিতি আরও একটু আশা করছিলেন এই নায়িকার ভক্তরা। বিষয়টি নিয়ে আলিয়া একাধিক সংবাদমাধ্যমে বলেন, ‘ভক্তরা হয়ত নিরাশ হবেন, সেটাই স্বাভাবিক। আমি খুব একটা চিন্তিত নই।

দিনশেষে গল্পটাই যে প্রধান। সিনেমার গল্প কোন দিকে যাচ্ছে এবং চরিত্রটা কীভাবে বাঁক নিচ্ছে, সেটাই গুরুত্বপূর্ণ।’ ‘হার্ট অব স্টোন’ সিনেমার চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন গ্রেগ রুকা ও অ্যালিসন শ্রোয়েডার। আরও অভিনয় করেছেন গ্যাল গ্যাডট, জেমি ডর্ন্যান, সোফি ওকোনেডো, ম্যাথিয়াস শোয়েগহফার, জিং লুসি ও পল রেডি।