মটোরোলা কৃত্রিম বুদ্ধিমত্তার ফোন আনল

মটোরোলা কৃত্রিম বুদ্ধিমত্তার ফোন আনল

সংগৃহীত

লোনেভোর মালিকানাধীন প্রতিষ্ঠান মটোরোলার ৮ জিবি র‌্যামের স্মার্টফোন আনল। মডেল মটো ই১৩। এই ফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) ব্যবহার হয়েছে। বিশেষ করে ক্যামেরায় এই সুবিধা মিলবে। 

মটোরোলার এই হ্যান্ডসেটটি তিনটি রঙে কিনতে পারবেন। এগুলো হলো – কসমিক ব্ল্যাক, অরোরা গ্রিন এবং ক্রিমি হোয়াইট। 

ফোনটি তিনটি ভার্সনে কেনা যাবে। প্রথম ভার্সনটি মিলবে ২ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। দ্বিতীয় ভার্সনটি িএনেছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। টপ ভার্সনে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এগুলোর দামও ভিন্ন ভিন্ন। 

মটোরোলার দাবি করছে মটো ই১৩ মডেলটি চমৎকার মানের, উন্নত প্রযুক্তি এবং অসাধারণ পারফরম্যান্সের একটি ফোন। স্মার্টফোনটিতে একটি ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। ফোনটি পরিচালনার জন্য দেওয়া হয়েছে ইউনিসক টি৬০৬ অক্টা-কোর প্রসেসর।

প্রিমিয়াম অ্যাক্রিলিক গ্লাস বডিতে হ্যান্ডসেটটি ডিজাইন করা হয়েছে। বিশেষ ফিচার হিসেবে মিলবে ডলবি অ্যাটমস অডিও। ব্যাকআপের জন্য নতুন এই ফোনে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। 

কোম্পানির দাবি, ফোনটি একবার চার্জে ৭২ ঘণ্টা চালাতে পারবেন। এই ফোনের সেগমেন্টে প্রথম আইপি৫২ ওয়াটার রেজিস্ট্যান্স ডিজাইন দেওয়া হয়েছে। 

কানেক্টিভিটির জন্য এতে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, একটি ইউএসবি টাইপ সি পোর্ট, ব্লুথটু ৫.০ প্রযুক্তির সংমিশ্রণ ঘটানো হয়েছে। 

ফোনটির চমক ক্যামেরাতে।  এর ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা এআই প্রযুক্তি দেওয়া হয়েছে। ফলে উন্নতমানের ছবি তোলা যাবে। এছাড়াও ক্যামেরায় বিভিন্ন ফিচার রয়েছে। ফেস বিউটি এবং পোর্ট্রেট মোড-এর মতো অনেক ফিচার পাবেন।

মটোরোলা ই১৩ মডেলের দাম শুরু ভারতে ৮ হাজার ৯৯৯ রুপি থেকে।