তিনদিন ধরে সাগরে ভাসতে থাকা ১৪ জেলে উদ্ধার

তিনদিন ধরে সাগরে ভাসতে থাকা ১৪ জেলে উদ্ধার

সংগৃহীত

গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন ধরে ভাসতে থাকা ১৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। গতকাল সোমবার (১৪ আগস্ট) কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, উত্তাল সমুদ্রে টানা চার ঘণ্টা অভিযান চালিয়ে বিপজ্জনকভাবে ভাসতে থাকা বোটটি রোববার আনুমানিক রাত ১০টায় ১৪ জেলেসহ সাঙ্গু গ্যাস ফিল্ড থেকে আনুমানিক ৮ নটিক্যাল মাইল উত্তর-উত্তর পশ্চিমে উদ্ধার করা হয়। অতঃপর জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। উদ্ধার পরবর্তী কার্যক্রমের জন্য কোস্ট গার্ড জাহাজ কর্তৃক জেলেসহ বোটটি কোস্ট গার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়।

জানা গেছে, গত ৭ আগস্ট থাকা ‘এফভি ইমন’ নামে ফিসিং ট্রলারে করে বরিশাল হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায় ১৪ জেলে। গত ১১ আগস্ট ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রণহীন ভাবে সমুদ্রে ভাসতে থাকে। গত ১৩ আগস্ট বিকেলে বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা কোস্টগার্ড পূর্ব জোনের সাথে যোগাযোগ করে। কিন্তু তারা তাদের সঠিক অবস্থানের কথা জানাত পারেনি। ওইদিন সন্ধ্যা ৬টা থেকে টানা চার ঘণ্টা অভিযান চালিয়ে সাঙ্গু গ্যাস ফিল্ড হতে আনুমানিক ৮ নটিক্যাল মাইল উত্তর-উত্তর পশ্চিম হতে উদ্ধার করা হয়।